সর্বশেষ

ইনস্ট্যান্ট আর্টিকেল ও ওয়েবসাইটের মালিকদের সমস্যা সমাধান

ই-বার্তা ।।  বাংলাদেশে বেড়েছে উদ্যোক্তার সংখ্যা আর তার মধ্যে একটা বড় অংশ যোগ দিয়েছে অনলাইন সংবাদ মাধ্যম বা কনটেন্টভিত্তিক ওয়েবসাইট পরিচালনা। সবাই যে আশাই এই সেক্টরে বিনিয়োগ করছে, কিছু দিন পর সে আশা ভেঙ্গে চুরমার হয়ে যাচ্ছে।

 

এই সমস্যর প্রধান কারণ অনলাইন সংবাদ মাধ্যম থেকে আয় না হওয়া । তবে এই সমস্যা দূর করার জন্য ফেসবুক ওয়েবসাইটের মালিকদের সঙ্গে রেভিনিউ শেয়ার করার ব্যাবস্তা করেছে । ফেসবুক একটি ফিচার চালু করেছে সোশ্যাল মিডিয়া ব্যবহারকারীদের আরও বেশি সময় রেখে দেয়া, দ্রুত সাইটে প্রবেশ (লোডিং টাইম), নিউজ সাইটগুলো আরও বেশি ফেসবুকমুখী হওয়া, বিজ্ঞাপনদাতাদের টার্গেট পিপল ধরা এবং ওয়েবসাইটের মালিকদের সঙ্গে রেভিনিউ শেয়ার করার জন্য ।আপনার ব্যাংক অ্যাকাউন্টে ১০০ ডলার হলেই আয়ের টাকা চলে আসবে ।

ইতিমধ্যে বাংলাদেশের শীর্ষ সংবাদমাধ্যমগুলো ফেসবুকের ইনস্ট্যান্ট আর্টিকেলের সঙ্গে সংযুক্ত হয়েছে।এ ছাড়াও ঢাকা ও ঢাকার বাইরে জেলা শহরের ছোট ও মাঝারি অনলাইন সংবাদমাধ্যমগুলোও প্রতিনিয়ত এ পদ্ধতির সঙ্গে সংযুক্ত হচ্ছে। ফলে ফেসবুকের থেকে আয় করা টাকায় অফিস পরিচালনা এবং কর্মীদের বেতন দিয়েও এখন অতিরিক্ত টাকা আয় করা যাচ্ছে।তবে অনেকেই ইনস্ট্যান্ট আর্টিকেল চালু করলেও কাঙ্ক্ষিত ফলাফল পাচ্ছেন না। আবার অনেকেই নিয়মের বাইরে গিয়ে ইনস্ট্যান্ট আর্টিকেল চালু করার ফলে অ্যাকাউন্ট বাতিল হয়ে যাচ্ছে।

 

বর্তমান সময় একটা গবেষণা করে দেখা যায়, বাংলাদেশে শতকরা ৯৮ ভাগ অনলাইন সংবাদ মাধ্যম গুলো জানে না কি ভাবে অনলাইন থেকে অর্থ আয় করতে হয় । সোশ্যাল মিডিয়াকে বা গুগল অ্যাড কে কিভাবে ব্যাবহার করে অনলাইন থেকে অর্থ আয় করে অফিস  চালানো যায় । 

 

এই প্রসঙ্গে ”ই-বার্তা আইটির” পরিচালক জাহিন হাসান বলেন,  বাংলাদেশে যারা অনলাইন সেক্টরে বিশেষ করে ওয়েব সাইট , নিউজ পোর্টাল নিয়ে কাজ করছেন তার মধ্যে ৯৯% কোন আয়ের উৎস নেই । মূলধন শেষ প্রতিষ্ঠান শেষ । 

 

অনলাইন সংবাদ মাধ্যম থেকে আয় করতে গেলে কি করতে হয় এমন প্রশ্নের উত্তরে জাহিন হাসান বলেন, প্রথমত প্রচুর ভিজিটর থাকতে হবে।  আমাদের দেশে যেহেতু প্রচুর পরিমানে ফেসবুক ব্যাবহার হয় তাই  ইনস্ট্যান্ট আর্টিকেল চালু  করা সবথেকে ভাল হয় তাসাড়া গুগল অ্যাড ব্যাবহার করা যেতে পারে । 

 

ইনস্ট্যান্ট আর্টিকেলের জটিলতা প্রসঙ্গে বলেন, জটিল বলতে কিছু নাই, এটা আমাদের যারা নিউজ পোর্টাল চালাই তাদের সমস্যা। তারা সঠিক নিয়মে আর্টিকেল তৈরি করতে পারে না । 

 

”ই-বার্তা আইটি” কি কি সার্ভিস দিচ্ছে?

জাহিনঃ  ওয়েব সাইট বা নিউজ পোর্টাল নিয়ে যারা কাজ করছেন তাদেরকে মূলত সার্ভিস ও সাপোর্ট দিচ্ছে ”ই-বার্তা আইটি’ আর এসব সেবার মধ্যে আছে-

১। Instant Articles

২। Google Ads

৩। Facebook / Youtube/ twitter

৪। Website/SEO

৫। Visitor

৬। Content / Article Sell

৭। IT Advising/IT Support 24 hours

৮। Facebook page blue/grey verification

 

 আপনারা যারা অনলাইন নিউজ পোর্টাল বা ওয়েব সাইট থেকে Instant Article/ google ads দিয়ে income করতে চান কিন্তু কোন পথ পাচ্ছেন না ”ই-বার্তা আইটি” অফিসে যোগাযোগ করতে পারেন।

ই-বার্তা আইটি

২৮৯/আ/১, বাংলা সড়ক, হাজারীবাগ, ঢাকা-১২০৯

মেইলঃ ebarta.media@gmail.com

phone: +880-1737-916644

ওয়েবঃ  www.e-barta247.com/

 

 

 

ই-বার্তা / ডেস্ক