সর্বশেষ

নৌকা প্রতীককে বিজয়ী করতে মাঠে থাকবে ছাত্রলীগ

ই-বার্তা ডেস্ক ।।  ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের জন্য দিক নির্দেশনা আসছে একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে।  ছাত্রলীগ প্রতিটি আসনেই একজনকে সমন্বয়কারী করে ১০ সদস্য বিশিষ্ট উপ-কমিটি গঠন করবে । কেন্দ্রীয় ছাত্রলীগ যার দিক নির্দেশনা দেবে।

 

ক্ষমতাসীন দল আওয়ামী লীগের ভ্রাতৃপ্রতিম সংগঠন ছাত্রলীগের এক সূত্রে জানা যায়  , একাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে বিজয়ী করতে নির্বাচনী মাঠে নামবে। সংগঠনটি বিজয় নিশ্চিত করতে কেন্দ্রীয় ছাত্রলীগ থেকে শুরু আসন ভিত্তিক কমিটি গঠন করতে চলছে। জেলা ছাত্রলীগ সারা দেশের ৩০০ আসনেই নির্বাচনের জন্য একটি উপ-কমিটি গঠন করবে। কিন্তু, কেন্দ্র থেকে উপ-কমিটির অনুমোদন দেয়া হবে। এই কমিটির মাধ্যমে নির্বাচনের সকল দিকনির্দেশনা দেয়া হবে। সমন্বয়কের মাধ্যমে পরিচালনা হবে এই উপ-কমিটিগুলো। আর সমন্বয়কে দিকনির্দেশনাসহ সকল মনিটরিং করবে কেন্দ্রীয় ছাত্রলীগ।

 

ছাত্রলীগ কুমিল্লা-গাজীপুর সিটি করপোরেশন নির্বাচনের মতো জাতীয় নির্বাচনের মাঠে থাকবে । কাজ করবে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর পক্ষে। ভোটারদের কাছে গিয়ে ভোটও চাইবে সংগঠনের নেতাকর্মীরা।

 

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে ছাত্রলীগের সাধারণ সম্পাদক গোলাম রাব্বানী বলেন, ‘গত কয়েকটি সিটি করপোরেশন নির্বাচনের মতো বাংলাদেশ ছাত্রলীগের নেতাকর্মীরা জাতীয় নির্বাচনের মাঠে অবস্থান করবে। সেই উপলক্ষে আসন ভিত্তিক কমিটি গঠন করা হবে। ৩০০ আসনেই নির্বাচনী উপ-কমিটি গঠন করা হবে।’

 

 

 

ই-বার্তা / ডেস্ক