সর্বশেষ

বিএনপির স্থায়ী কমিটির সদস্য তরিকুল ইসলাম মারা গেছেন

ই-বার্তা ডেস্ক ।।   ৪ নভেম্বর রাজধানীর অ্যাপোলো হাসপাতালে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ও প্রবীণ রাজনীতিক তরিকুল ইসলাম মারা গেছেন (ইন্নালিল্লাহি ওয়া ইন্নাইলাইহি রাজিউন)। শেষ নিঃশ্বাস ত্যাগ করেন।

 

 সাবেক এই মন্ত্রী তরিকুল ইসলাম দীর্ঘদিন ধরে ডায়াবেটিস, কিডনি ও হৃদরোগে ভুগছেন।যশোর শহরে তরিকুল ইসলাম ১৯৪৬ সালের ১৬ নভেম্বর জন্মগ্রহণ করেন। একজন ব্যবসায়ী তার পিতা আলহাজ্জ্ব আব্দুল আজিজ ছিলেন। মাতা মোসাম্মৎ নূরজাহান বেগম ছিলেন একজন গৃহিণী।

 

ইসলাম দুই পুত্র সন্তানের জনক। স্ত্রী নারর্গিস ইসলাম তাঁর অন্যতম রাজনৈতিক সহযোদ্ধা। তিনি যশোর সরকারী সিটি কলেজে বাংলা বিভাগের উপাধ্যাক্ষ পদে দায়িত্ব পালন করেছিলেন।

 

পারিবারিক ব্যবস্থাপনায় জনাব ইসলামের বাল্যশিক্ষা শুরু হয়। অতঃপর ১৯৫৩ সালে তিনি যশোর জিলা স্কুলে তৃতীয় শ্রেণীতে ভর্তি হন। একটানা আট বৎসর শিক্ষা গ্রহণের পর ১৯৬১ সালে তিনি এই স্কুল থেকে প্রবেশিকা পরীক্ষায় উত্তীর্ণ হন।

 

১৯৬৩ সালে তিনি যশোর মাইকেল মধুসূদন মহাবিদ্যালয় থেকে আই. এ. এবং ১৯৬৮ সালে একই কলেজ থেকে তিনি অর্থনীতিতে বি. এ. (অনার্স) ডিগ্রী লাভ করেন। ১৯৬৯ সালে তিনি রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অধীনে অর্থনীতিতে এম. এ ডিগ্রী লাভ করেন।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক