সর্বশেষ

৩৯তম বিসিএসের মৌখিক পরীক্ষার তারিখ ঘোষণা

ই-বার্তা ডেস্ক ।।  লিখিত পরীক্ষায় উত্তীর্ণ ৩৯তম বিসিএসের প্রার্থীদের মৌখিক পরীক্ষা শুরু হচ্ছে আগামী ১০ অক্টোবর থেকে। এই পরীক্ষা ১০ অক্টোবর থেকে শুরু হয়ে চলবে আগামী ২৬ নভেম্বর।

 

মৌখিক পরীক্ষা প্রতি কার্যদিবসে সকাল ১০ থেকে অনুষ্ঠিত হবে পিএসসির আগারগাঁওয়ের প্রধান কার্যালয়ে । সরকারি কর্ম কমিশনের (পিএসসি) ওয়েবসাইটে এ সম্পর্কে সকল তথ্য প্রকাশ করেছে।

 

পিএসসি সূত্র জানিয়েছে, মৌখিক পরীক্ষার নির্ধারিত তারিখ ও সময়ে সাক্ষাৎকারপত্রে উল্লিখিত কাগজপত্র, সাক্ষাৎকারপত্রসহ প্রার্থীরা পিএসসি কার্যালয়ে উপস্থিত হবেন। যদি কোন প্রার্থী নির্ধারিত তারিখ ও সময়ে মৌখিক পরীক্ষার বোর্ডে উপস্থিত হতে ব্যর্থ হলে ওই প্রার্থীর মৌখিক পরীক্ষা আর গ্রহণ করা হবে না এবং প্রার্থিতা বাতিল বলে গণ্য হবে।

 

পিএসসি জানায়, ৩৯তম বিশেষ বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষায় সহকারী সার্জন পদে ১৩ হাজার ২১৯ জন এবং সহকারী ডেন্টাল সার্জন পদে ৫১৩ জন প্রার্থী পাস করেছেন।পাস করা প্রার্থীরা চূড়ান্ত নিয়োগের জন্য এখন মৌখিক পরীক্ষা দেবেন।

 

উল্লেখ্য, গত ৩ আগস্ট ৩৯তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়। রাজধানীর ৩২টি কেন্দ্রে এই বিশেষ বিসিএস পরীক্ষা অনুষ্ঠিত হয়। এতে প্রায় ৩৭ হাজার ৫৮৩ চাকরিপ্রত্যাশী অংশ নেন। পরীক্ষায় উপস্থিতির হার ছিল ৯৩ শতাংশ এবং বহিষ্কার করা হয়েছে চাকরিপ্রত্যাশী দুই পরীক্ষার্থীকে।

 

 

 

ই-বার্তা / ডেস্ক