খালেদা জিয়ার অনুপস্থিতিতেও বিচার চলবেঃ হাইকোর্ট

ই-বার্তা ডেস্ক ।।  বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতি মামলার বিচার চলবে।হাইকোর্ট চ্যারিটেবল মামলার এমন আদেশের বিরুদ্ধে খালেদার করা রিভিশন খারিজ করে দিয়েছেন।

 

রোববার বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি এস এম কুদ্দুস জামানের হাইকোর্ট বেঞ্চ খালেদার করা রিভিশন খারিজ করে দেন।অ্যাডভোকেট এ জে মোহাম্মদ আলী আবেদনের পক্ষে আদালতে শুনানি করেন ।অ্যাডভোকেট খুরশীদ আলম খান দুর্নীতি দমন কমিশনের পক্ষে শুনানি করেন ।শুনানির পর খুরশীদ আলম সাংবাদিকদের বলেন, খালেদার করা আবেদন হাইকোর্ট সরাসরি খারিজ করে দিয়েছেন। ফলে তার অনুপস্থিতিতে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার বিচার চলতে কোন বাধা নেই।

 

গত ২০ সেপ্টেম্বর ঢাকার ৫ম বিশেষ জজ আদালতের বিচারক মো. আখতারুজ্জামান খালেদা জিয়ার অনুপস্থিতিতে মামলাটির বিচার কার্যক্রম চলবে মর্মে আদেশে দেন।ওই আবেদনের বিরুদ্ধে ২৭ সেপ্টেম্বর হাইকোর্টে রিভিশন করেছিলেন খালেদা জিয়া।

 

নিরাপত্তার কারণে ৪ সেপ্টেম্বর পুরাণ ঢাকাট সাবেক কেন্দ্রীয় কারাগারের প্রশাসনিক ভবনের ৭ নম্বর কক্ষকে অস্থায়ী আদালত ঘোষণা করে সেখানে বিচার চলছিল খালেদার। কিন্তু খালেদা জিয়া সেখানে হাজির হতে ‘অনিচ্ছুক’ হলে আদালত তাকে ছাড়ায় মামলার বিচার চালানোর নির্দেশ দেন।

 

 

ই-বার্তা / ডেস্ক