ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের চুড়ান্ত কমিটির তালিকা প্রধানমন্ত্রীর টেবিলে

ই-বার্তা ।। কিছু দিন পরই ছাত্রলীগের ২৯তম সম্মেলন। সম্মেলনের পরই ঘোষণা করা হবে ঢাকা মহানগর দক্ষিণ ও উত্তর ছাত্রলীগের কমিটি। সিলেকশনে হবে এই কমিটি। তবে গোয়েন্দা সংস্থার মাধ্যমে খোঁজ খবর নেওয়ার পর কমিটি ঘোষণা হবে পদ প্রত্যাশীদের।

 

ঢাকা মহানগর উত্তরের সভাপতি ও সাধারণ সম্পাদক পদে ১০৭ জন মনোনয়ন পত্র সংগ্রহ করেছেন।সভাপতি পদে ৪১ জন  এবং সাধারণ সম্পাদক পদে ৬০ জন মনোনয়ন ফরম জমা দিয়েছে। সর্বমোট ১০১ জন মনোনয়ন পত্র জমা দিয়েছে।

 

গত ২৬ এপ্রিল রাজধানীর ফার্মগেট কৃষিবিদ ইনস্টিটিউটে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। সেই লক্ষ্যেই সংগঠনটির প্রস্তুতি দ্রুত গতিতে এগিয়ে চলছে। গত ২১ এপ্রিল, শনিবার ছাত্রলীগের সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় সহ-সভাপতি নুসরাত জাহান নুপুরকে প্রধান নির্বাচন কমিশনারের দায়িত্ব প্রদান করে ৫ সদস্য বিশিষ্ট নির্বাচন কমিশন সেল গঠন করা হয়।

 

এর মধ্যে অন্য নির্বাচন কমিশনাররা হলেন ঢাকা মহানগর উত্তরের সহ-সভাপতি রেজাওয়ানুল হক রোমান, সহ-সভাপতি নুরুজ্জামান সওদাগর বাপ্পী, যুগ্ম সাধারণ সম্পাদক আছফার নাদিয়ান অনিম এবং শিক্ষা ও পাঠচক্র সম্পাদক বি.এম. সাদ্দাম হোসেন।

 

প্রধান নির্বাচন কমিশনার নুসরাত জাহান নুপুর সাংবাদিকদের বলেন,

ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের নতুন কমিটির সকল প্রস্তুতি সম্পূর্ণ করা হয়েছে। ছাত্রলীগের কেন্দ্রীয় কমিটির মাধ্যমে প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে মনোনয়ন প্রত্যাশীদের ফরমের তালিকা জমা দেওয়া হয়েছে। সিকেলশনে হবে না ইলেকশনে হবে তা তিনি (প্রধানমন্ত্রী) ঠিক করবেন। তবে মনোনয়ন ফরম সংগ্রহ এবং জমাকালীন সময়ে মহানগর উত্তর ছাত্রলীগ নেতাকর্মীদের মাঝে আনন্দ, উচ্ছ্বাস লক্ষ্য করা গেছে।

 

আগামী দিনের নেতৃত্ব নিয়ে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাবেক সভাপতি সৈয়দ মিজানুর রহমান বলেন,

 

 ”গোয়েন্দা সংস্থার মাধ্যমে খোঁজ খবর নিয়ে এবং প্রার্থীদের পারিবারিক ব্যাকগ্রাউন্ড এবং রাজনৈতিক দক্ষতা যাচাইয়ের মাধ্যমে নেতৃত্ব আসবে”

তিনি আরও বলেন, ”মাননীয় প্রধানমন্ত্রী যে ভাবে খুশি হন, যে ভাবে ভাল মনে করেন সেইটাই আমি চাই,”

 

 

ই-বার্তা/ডেস্ক