থানা ছাত্রলীগ নিয়ে আলোচনার কেন্দ্রবিন্দু ঢাকা -১০ আসন

ই-বার্তা ।। বিভিন্ন সময় আলোচনার কেন্দ্র বিন্দু হয়েছে বাংলাদেশের সবথেকে বড় রাজনৈতিক সংগঠন বাংলাদেশ আওয়ামীলীগের সহযোগী সংগঠন বাংলাদেশ ছাত্রলীগকে নিয়ে। আর এর মধ্য অন্যতম গুরুত্বপূর্ণ  ঢাকা -১০ আসন তথা ধানমন্ডি , কলাবাগান , নিউমার্কেট  ও হাজারীবাগ থানা  ছাত্রলীগ । বর্তমান কেন্দ্রবিন্দু হয়েছে উক্ত থানাগুলোর ছাত্রলীগের কমিটি নিয়ে ।

 

গেল বছর ১৫ এপ্রিল এই চার থানার সম্মেলন হলেও, গত এক বছর যাবত কোন কমিটি প্রকাশ করতে পারেনি সংগঠনটি । প্রতিটি থানার প্রার্থী যাচাইয়ে নির্দেশনা দিয়ে থাকেন সংশ্লিষ্ট  ঢাকা -১০ আসনের মাননীয় সাংসদ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস । তাঁর এই নির্দেশনার দরুন যোগ্য প্রার্থী নেতৃত্বে আসবে বলে সাবেক ছত্রলীগ নেতারা মনে করছেন ।

 

তবে বিগত কয়েকদিন যাবত  এই চার থানার কমিটি প্রকাশ নিয়ে নানা রকম গুঞ্জন শোনা যাচ্ছে । সাবেক এবং বর্তমান অনেক ছাত্রনেতা ও কর্মী ধারণা করছেন এই কমিটি নিয়ে অনেকই ষড়যন্ত্র করতে পারে যার ফলে যোগ্য, পরিশ্রমী ও মেধাবীরা বাদ যেতে পারে কমিটি থেকে ।  এই প্রসঙ্গে একাধিক ছাত্রলীগ নেতা ও কর্মী বলেন বিগত সময় যেমন সবধরনের ষড়যন্ত্র রোধ করতে রাজপথ ছাড়ি নাই, তদ্রুপ  যোগ্য, পরিশ্রমী ও মেধাবীরা যদি বাদ পড়ে আবার রাজপথে নামবো ।

 

এক আলাপনে ধানমন্ডি থানা ছাত্রলীগের সাবেক দপ্তর সম্পাদক আবির মাহামুদ বলেন,  ”মাইনুল হাসান রকির মত পরিশ্রমী ও মেধাবী  ছাত্রনেতা এই পুরো ঢাকা মহানগর ছাত্রলীগে হাতে গোনা কয়েকজন আছে। এদের বিরুধে ষড়যন্ত্র হলে ছাত্রলীগের আদর্শকে কলঙ্কিত করা হবে, ছাত্র রাজনীতি উত্তপ্ত হবে, প্রয়োজনে ভাইভা পরীক্ষা নিয়ে এদেরকে নির্বাচন করা হোক”

 

তিনি আরও বলেন, আমাদের বিশ্বাস ঢাকা -১০ আসনের মাননীয় সাংসদ ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস থাকা কালীন কোন ষড়যন্ত্রে মোড় নিবে না এই কমিটি ”।

 

ঢাকা -১০ আসনের সাংসদ শেখ ফজলে নূর তাপস গত বছর ১৫ এপ্রিল এই চার থানার সম্মেলন বলেন,

প্রার্থী নির্বাচনে সংশ্লিষ্ট থানার স্থানীয়দের এবং যারা স্থানীয় না কিন্তু ভোটার ও দীর্ঘ দিন পরিশ্রমী ও মেধা দিয়ে রাজনীতি করেছে তারা প্রাধান্য পাবে ।

 

এই চার থানার সাবেক এবং বর্তমান নেতা ও কর্মীদের দৃষ্টিতে যোগ্যতা অনুযায়ী  এগিয়ে আছেন- 

ধানমন্ডি থানা –মাইনুল আহসান রকি, আব্দুল্লাহ আসিফ জয়

কলাবাগান থানা – আব্দুর রহমান শিমুল, জহিরুল ইসলাম বিজয়

নিউমার্কেট থানা- সাইফ হাসান রোমান, প্রিঞ্চ

হাজারীবাগ থানা- আবুল হাসনাত বাহার, রনি

 

 

 

ই-বার্তা/জেড এইচ