দশটি ফাইনাল জেতা মদ্রিচ আজ পারবেন চ্যাম্পিয়ন হতে?

স্পোর্টস ডেস্ক।। বিশ্ব জয়ের শেষ যুদ্ধে দলের অন্যতম ভরসার নাম অধিনায়ক লুকা মদ্রিচ।প্রথমবার বিশ্বকাপের ফাইনালে উঠেছে ক্রোয়েশিয়া। পুরো টুর্নামেন্টে দুর্দান্ত পারফর্ম করা মদ্রিচ ফ্রান্সের বিরুদ্ধে ম্যাচেও একটি জায়গায় অন্যদের চেয়ে এগিয়ে থাকবেন। কারণ ক্রোয়েট সেনাপতি যে ফাইনালের ‘মাস্টার’। জয় করেছেন দশটি ফাইনাদেস

 

খেলেছেন এমন ১০টি ফাইনাল ম্যাচ জিতেছেন মদ্রিচ। ক্রোয়েশিয়া অধিনায়ক তার ১০টি ফাইনাল জিতেছেন রিয়াল মাদ্রিদের খেলোয়াড় হিসেবে। এখন তিনি ১১তম শিরোপা সামনে। মোট ১৪টি ফাইনাল খেলে মাত্র চারটিতে হারের স্বাদ পেয়েছেন এই সেনাপতি। ১০ শিরোপার মধ্যে চারটি চ্যাম্পিয়ন্স লিগ (২০১৪, ২০১৬, ২০১৭ ও ২০১৮), একটি কোপা ডেল রে (২০১৪), তিনটি ইউরোপিয়ান সুপার কাপ (২০১৪, ২০১৬, ২০১৭) এবং তিনটি ক্লাব বিশ্বকাপ (২০১৪, ২০১৬, ২০১৭)।

 

ফাইনাল জেতা ১০টি ম্যাচের মাত্র একটিতেই প্রথম একাদশে খেলেননি মদ্রিচ। ২০১৪ ক্লাব বিশ্বকাপে ইনজুরির কারণে দ্বিতীয়ার্ধে মাঠে নেমেছিলেন তিনি। এছাড়া মদ্রিচ সর্বশেষ কোনো ফাইনাল হেরেছেন পাঁচ বছর আগে। ২০১৩ সালে কোপা ডেল রের ফাইনালে অ্যাটলেটিকো মাদ্রিদের কাছে হেরেছিল রিয়াল মাদ্রিদ। ফাইনালে একটা জায়গায় হয়তো একটু শঙ্কায় থাকবেন মদ্রিচ। ১৪টি ফাইনাল খেলে একটিতেও যে গোল করতে পারেননি তিনি। তবে ফ্রান্সের বিরুদ্ধে দেশকে প্রথম বিশ্বকাপ জেতানোর সঙ্গে ফাইনালে গোল করারও সুযোগ থাকছে মদ্রিচের সামনে।ছুটে চলেছেন বিশ্ব জয়ের দিকে।বিশ্বকাপটা ঘরে তুলতে পারলে হয়তো জিতে যেতে পারেন ব্যালন-ডি-অর।

 

 

ই- বার্তা/স্পোর্টস ডেস্ক