দেশের বিভিন্ন স্থানে বিএনপির কালো পতাকা মিছিল

ই-বার্তা ডেস্ক ।।  বিএনপি  তারেক রহমানসহ বিএনপি নেতাদের গ্রেনেড হামলা মামলায় সাজার প্রতিবাদে আজ সকালে দেশের বিভিন্ন স্থানে সমাবেশ  ও কালো পতাকা মিছিল করেছে।

আজ সকালে রাজশাহীতে বিএনপির নেতাকর্মীরা বিক্ষোভ মিছিল বের করে।রাজশাহীর গণকপাড়া মোড় থেকে বিক্ষোভ মিছিলে পুলিশ বাধা দেয়।পুলিশ উত্তেজিত কর্মীদের ছত্রভঙ্গ করতে লাঠিচার্জ করে। চার জনকে এক পর্যায়ে আটক করেছে পুলিশ ।  বিএনপি পরে ভুবন মোহন পার্কে সমাবেশ করে। রাজশাহী বিএনপি নেতারা অভিযোগ করে বলেন,  গ্রেনেড হামলা মামলায় বিএনপির শীর্ষ নেতাদের শাস্তি দেয়া হয়েছে  জাতীয়তাবাদী শক্তিকে নিশ্চিহ্ন করতে।

 বিএনপি খুলনায় কেন্দ্র ঘোষিত কর্মসূচি পালন করতে পারেনি।পুলিশ বাধাই খুলনা কেডিঘোষ রোডের দলীয় কার্যালয় থেকে নেতাকর্মীরা মিছল বের করতে চাইলেও তা পারেনি।কর্মসূচি এতে পণ্ড হয়ে যায় । নেতাকর্মীরা এর আগে ওই স্থানে বিক্ষোভ করেন।

মহানগর বিএনপি গাজীপুরে জেলা বিএনপি কার্যালয়ে সকালে সমাবেশ করে। এখানে বক্তারা উল্লেখ করেন যে গ্রেনেড হামলা মামলার রায় ফরমায়েশি।গ্রেনেড হামলা মামলার রায়ে, জনগণের মন থেকে তারেক রহমানকে মুছে ফেলা যাবে না তার কারাদণ্ড হলেও । বিএনপি নেতাকর্মীরা সমাবেশে তারেক রহমান ও খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

লক্ষ্মীপুরেও কালো পতাকা মিছিল হয়েছে ।লক্ষ্মীপুর জেলা বিএনপির উদ্যোগে সকালে শহরের  বের হওয়া মিছিল প্রেসক্লাব এলাকায় পৌঁছালে পুলিশ বাধা দেয়।এরপর নেতাকর্মীরা লক্ষ্মীপুর জেলা বিএনপির সাধারণ সম্পাদকের বাসায় বিক্ষোভ করেন।গ্রেনেড হামলা মামলার রায়ে তারেক রহমানের সাজার প্রতিবাদে কালো পতাকা মিছিল হয়েছে  টাঙ্গাইল, নাটোর ও জয়পুরহাটে।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক

ছবি/ সংগৃহীত