ধৈর্যের বাঁধ ভেঙে গেলে কাউকে ছাড় নয়ঃস্বরাষ্ট্রমন্ত্রী

ই-বার্তা।। ধৈর্যের বাঁধ ভেঙে গেলে কাউকে ছাড় দেওয়া হবে না বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল। তিনি বলেন, ‘সড়কে যে অরাজকতা চলছে, সেটি পুলিশ ধৈর্যের সঙ্গে মোকাবেলা করছে। ধৈর্য থাকা মানে এই নয় যে, যা চলছে তা শুধু দেখেই যাব। সেটি ভেঙে গেলে কাউকে ছাড় দেওয়া হবে না।

 

রোববার (৫ আগস্ট) গুলিস্তানে জিরো পয়েন্টে বেলা সাড়ে ১২টার দিকে ট্রাফিক সপ্তাহের উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ সব কথা বলেন স্বরাষ্ট্রমন্ত্রী। মন্ত্রী বলেন, ‘যা ঘটেনি তা সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচার করা হচ্ছে। একজন অভিনেত্রী কীভাবে অভিনয় করেছেন, কেঁদেছেন তা সবাই দেখেছেন। মূলত তার উদ্দেশ্য ছিল আইনশৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটানো।

 

একজনকে (বিএনপি নেতা আমির খসরু মাহুদ চৌধুরী) দায়িত্বশীল নেতা বলে জানি। তিনি ঢাকায় নামতে বলেন, উদ্দেশ্য ভালো ছিল না। ছেলেরা ব্যাগে বইয়ের পরিবর্তে পাথর নিয়ে নেমেছিল। রাতারাতি হাজার স্কুল ড্রেস বানানো হলো। এ সব ভিন্ন উদ্দেশ্যের জন্য করা হয়েছে বলে জানান স্বরাষ্ট্রমন্ত্রী।মন্ত্রী বলেন, ‘আমরা শিক্ষার্থীদের সঙ্গে যোগাযোগ করেছি, তাদের দাবি সম্পর্কে জানতে চেয়েছি। অথচ তারা কিছু বলতে পারে না।

 

৯ দফার সবগুলোই পূরণ করা হয়েছে। সড়ক পরিবহন আইনটি আগামীকাল (সোমবার ৬ আগস্ট) মন্ত্রিসভার বৈঠকে উঠবে এবং রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট স্কুল ও কলেজের সামনে আন্ডারপাস তৈরিতে এরইমধ্যে সেনাবাহিনীকে দায়িত্ব দেওয়া হয়েছে।

 

 

ই-বার্তা/ডেস্ক রিপোর্ট