নাজমুল হুদার নির্বাচনে অংশগ্রহণের কোনো সুযোগ নেই

 ই-বার্তা ডেস্ক ।।   নাজমুল হুদা আওয়ামী লীগের মনোনয়নপত্র সংগ্রহ করেছে।  তবে একাদশ সংসদ নির্বাচনে তার অংশগ্রহণের কোনো সুযোগ নেই ঘুষ গ্রহণের মামলায় দণ্ডিত হবার কারণে।

 

নাজমুল হুদা হাইকোর্ট থেকে চার বছরের সাজাপ্রাপ্ত দুর্নীতির মামলায়।একজন সাজাপ্রাপ্ত ব্যক্তি সংসদ নির্বাচনে সংবিধান অনুযায়ী অংশগ্রহণ করতে পারেন না। এখনও প্রকাশিত হয়নি সেই রায়ের সত্যায়িত অনুলিপি। নাজমুল হুদাকে আত্মসমর্পণ করতে হবে।  বিচারিক আদালতে অনুলিপি পৌঁছার ৪৫ দিনের মধ্যে।এরপর নাজমুল হুদা আপিলের সুযোগ পাবেন।এখন প্রশ্ন উঠেছে একজন সাজাপ্রাপ্ত ব্যক্তি কীভাবে মনোনয়নপত্র সংগ্রহ করলেন।

দুদকের মামলায় ব্যারিস্টার নাজমুল হুদা হাইকোর্টে চার বছরের সাজা হয়েছে বলে জানান দুর্নীতি দমন কমিশনের (দুদক) আইনজীবী অ্যাডভোকেট খুরশীদ আলম খান।

 

পূর্ণাঙ্গ সত্যায়িত অনুলিপি বিচারিক আদালতে পৌঁছার ৪৫ দিনের মধ্যে নাজমুল হুদাকে ওই আদালতে আত্মসমর্পণ করতে হবে একথা রায়ে বলা হয়েছে।রায়ের অনুলিপি এখনো প্রকাশিত হয়নি।আপিলের প্রশ্নই এখন আসে না।

 

৯ নভেম্বর নাজমুল হুদা ঢাকা-১৭ আসন থেকে নির্বাচন করার জন্য আওয়ামী লীগের মনোনয়ন ফরম সংগ্রহ করেন। নাজমুল হুদার একজন প্রতিনিধি আওয়ামী লীগ সভাপতি শেখ হাসিনার ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয় থেকে মনোনয়ন ফরমটি সংগ্রহ করেন।

 

 

বিএনপির পরিচয়েই রাজনীতিতে থাকার চেষ্টা করেন নাজমুল হুদা।তিনি বিএনপি থেকে পদত্যাগ করেন অবশেষে ২০১২ সালে। এরপর বাংলাদেশ ন্যাশনালিস্ট ফ্রন্ট (বিএনএফ), বাংলাদেশ ন্যাশনালিস্ট অ্যালায়েন্স (বিএনএ), বাংলাদেশ মানবাধিকার পার্টি (বিএমপি) এবং সর্বশেষ ‘তৃণমূল বিএনপি’ গঠন করেন।

 

 হাইকোর্ট সম্প্রতি এ দলটিকে নিবন্ধন দিতে নির্বাচন কমিশনকে নির্দেশ দিয়েছেন।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক 

সুত্র/ যুগান্তর