নির্বাচনে আমরা বিজয়ের পথেঃ কাদের

ই-বার্তা ডেস্ক ।।  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, মহাজোটের শরিকরা চাইলে সমঝোতা হওয়া আসনের বাইরে যে কোনো আসনে তাদের নিজেদের দলীয় প্রতীক নিয়ে নির্বাচন করতে পারবে।

সেতুমন্ত্রী গত শুক্রবার দুপুরে আওয়ামী লীগ সভাপতির ধানমণ্ডির রাজনৈতিক কার্যালয়ে সংবাদ সম্মেলনে একথা জানান। আওয়ামী লীগ সাধারণ সম্পাদ বলেন, শরিক দলগুলো আরও বেশি আসন প্রত্যাশা করে। তবে আওয়ামী লীগ নৌকা প্রতীকে এর বেশি মনোনয়ন দিতে পারছে না। নিবন্ধিত দল যাদের আছে তারা যদি আরও আসনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান নিজেদের প্রতীকে করতে পারবেন। আমরা শুধু নৌকা প্রতীকে কয়েকটা আসন দিলাম। আর জাতীয় পার্টিকে ৪০ থেকে ৪২টা আসন দেয়া হবে। এর বাইরে তারা (শরিকরা) তাদের নিজেদের প্রতীক যেমন- লাঙল, মশাল, কুলা ও মালা নিয়ে নির্বাচন করতে পারে। কোনো অসুবিধা নেই।

 

ভোট ভাগাভাগির শঙ্কা থাকবে কিনা জানতে চাইলে তিনি বলেন, কোনো সমস্যা নেই। আমাদের শরিকদেরও আমরা একটা সুযোগ দিতে চাই। তাদের নিজেদের শক্তি যাচাই করুক। আমি আগেও বলেছি আসন ভাগাভাগির নামে বানরের পিঠা ভাগ করতে চাই না। বিজয়ের সম্ভাবনা আছে এমন প্রার্থীদেরই মনোনয়ন দিয়েছি।

 

আওয়ামী লীগের মোটামুটি ২৪০ প্রার্থী চূড়ান্ত হয়েছে জানিয়ে তিনি বলেন, তবে দুই-একজন এদিক-ওদিক হতে পারে। জয়ী হতে পারে এমন প্রার্থী দেখেই আমরা মনোনয়ন দিয়েছি। মনোনয়নের পূর্ণাঙ্গ তালিকা শনিবার নির্বাচন কমিশনে পাঠিয়ে দেয়া হবে বলেও জানান তিনি।

 

জয়ের ব্যাপারে আশাবাদ ব্যক্ত করে ওবায়দুল কাদের বলেন, আগামী নির্বাচনে ইনশাআল্লাহ আমরা বিজয়ের পথে। ইনশাআল্লাহ মহাজোটের বিজয় হবে।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক