মহাকাশে বিলাসবহুল হোটেলে পৃথিবী ঘুরে আসুন ১২ দিনে

ই-বার্তা।।  সমুদ্র সৈকত থেকে সূর্যোদয় দেখতে কার না ভালো লাগে। এক দিনে একবারই সূর্যোদয় দেখা সম্ভব। কিন্তু আপনি চাইলে এক দিনে ১৬ বার সূর্যোদয় দেখতে পারবেন!

শুনতে অবিশ্বাস্য মনে হলেও ঘটনাটি কিন্তু একেবারেই সত্যি। তবে এই সৌভাগ্য লাভ করতে হলে আপনাকে পৃথিবী ছেড়ে যেতে হবে মহাকাশে। মহাকাশ থেকে পৃথিবীর নৈসর্গিক দৃশ্য উপভোগ করার সুযোগটি তৈরি করতে চলেছে মার্কিন যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া ভিত্তিক প্রতিষ্ঠান ‘অরিয়ন স্প্যান’।

১২ দিনের জন্য আপনাকে গুনতে হবে সাড়ে ৯ মিলিয়ন ডলার প্রায় ৮০ কোটি টাকা। পৃথিবীর নিকটবর্তী মহাকাশে বিলাসবহুল হোটেল উৎক্ষেপণের পরিকল্পনা ঘোষণা করেছে প্রতিষ্ঠানটি। তাদের দাবি, ‘অরোরা স্টেশন’ নামের হোটেলটি পর্যটকদের জন্য সাশ্রয়ী মূল্যে মহাকাশ ভ্রমণের   সুযোগ করে দেবে।

উৎক্ষেপণের পর ভূ-পৃষ্ঠ থেকে দুইশ মাইল উপরে অবস্থান করবে অরোরা স্টেশন। হোটেলে এক সঙ্গে ৬ জন থাকতে পারবেন যার মধ্যে অতিথিদের আপ্যায়নের জন্য থাকবেন দুই জন ক্রু।

প্রতিষ্ঠানের কর্তা ব্যক্তিদের প্রত্যাশা, ২০২২ সালেই হোটেলটি মহাকাশে পাঠাতে সক্ষম হবেন তারা।

সাড়ে ৯ মিলিয়ন ডলারের খরচের বাজেট শুনে যাদের কপালে ভাঁজ পড়েছে তাদের জানা প্রয়োজন ২০০১ থেকে ২০০৯ সাল পর্যন্ত ব্যক্তিগত খরচে যে সাতজন মহাকাশ ভ্রমণ করেছেন তাদের প্রত্যেকের খরচ হয়েছিল ২০ থেকে ৪০ মিলিয়ন ডলারের মতো।

১২ দিনের ট্যুরে যে অতিথিরা নীল গ্রহের অসাধারণ সব দৃশ্য উপভোগ করবেন সেটি বলার অপেক্ষা রাখে না। এক দিনে ১৬ বার সূর্যোদয় দেখার রহস্যের ব্যাখ্যা দিতে গিয়ে বলা হয়েছে, হোটেলটি প্রতি ৯০ মিনিটে একবার পৃথিবীকে প্রদক্ষিণ করবে। এর ফলে ২৪ ঘণ্টায় ১৬ বার সূর্যোদয় দেখার দারুণ এক অভিজ্ঞতা লাভ করবেন অতিথিরা।

সুত্রঃ  সিএনএন