মেসুত ওজিলের সমর্থনে জার্মানিতে বিক্ষোভ

ই-বার্তা ডেস্ক ।। মেসুত ওজিল বর্ণবাদ ও অসম্মানের শিকার হওয়ায় কয়েক দিন আগে জার্মান জাতীয় দল থেকে অবসর নিয়েছেন। গেল রোববার তার শত শত ভক্ত তাকে সমর্থন জানিয়ে দেশটির রাজধানী বার্লিনে বিক্ষোভ করেছেন।

আমিই ওজিল- এমন লেখা টি-শার্ট গায়ে দিয়ে বার্লিনের রাস্তায় প্রতিবাদে ফেটে পড়েন তারা। ওই সময় অনেকেই সেখানে উড়ান তুরস্কের পতাকা।বিশ্বকাপের আগে তুরস্ক প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগানের সঙ্গে সাক্ষাৎ করেন ওজিল ও গুন্দোগান। পরে তার একটি ভিডিও ক্লিপ নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেন ওজিল। তাতে দেখা যায়, এরদোগানকে আর্সেনালের জার্সি উপহার দিচ্ছেন তিনি।বিষয়টি স্বাভাবিকভাবে মেনে নিতে পারেননি জার্মানরা। ডানপন্থী রাজনীতির কারণে এরদোগানের ভাবমূর্তি নিয়ে পশ্চিমাবিশ্বে প্রশ্ন আছে। এমন একজনের সঙ্গে ছবি তোলায় জার্মানদের মূল্যবোধ নষ্টের অভিযোগ তোলা হয় ওজিলের বিরুদ্ধে। তবু বিশ্বকাপের জার্মানি দলে সুযোগ পান তিনি।

 

বিপত্তিটা বাধে প্রথম রাউন্ড থেকে সাবেক বিশ্বচ্যাম্পিয়নরা বিদায় নিলে।ওজিলের ঘাড়ে এসে পড়ে ব্যর্থতার দায় । ফলে তিনি উগ্র সমর্থকদের কাছ থেকে ঘৃণিত বার্তা হতে শুরু করে মৃত্যু হুমকিও পাচ্ছিলেন। শেষ পর্যন্ত বাধ্য হয়ে জাতীয় দল থেকে অবসর নেন ২৯ বছরের মিডফিল্ডার।

 

 

 

ই-বার্তা / ডেস্ক