রাজধানীতে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা

ই-বার্তা।। রাজধানীর বিমানবন্দর সড়কে বাস চাপায় দুই শিক্ষার্থী নিহতের প্রতিবাদে বিচার ও নিরাপদ সড়কের দাবিতে সপ্তমদিনের মতো রাজধানীর সড়কে অবস্থান নিয়ে ট্রাফিকের দায়িত্ব পালন করছেন শিক্ষার্থীরা। তারা গাড়ির কাগজ ও চালকের লাইসেন্স আছে কিনা পরীক্ষা করে দেখছেন। এ ছাড়া যানবাহনের চালকদের সুশৃঙ্খলভাবে চলাচলের অনুরোধ জানাচ্ছেন।

 

অন্যদিকে নিরাপত্তার অভাব দেখিয়ে আজ শনিবারও রাজধানীতে গণপরিবহন চলাচল বন্ধ রেখেছেন মালিক-শ্রমিকরা। শুধু বিআরটিসির বাস ছাড়া অন্য কোনো বাস চলতে দেখা যাচ্ছে না। যদিও কোথাও কোনো যানবাহন ভাঙচুরের খবর পাওয়া যায়নি।
সকাল সাড়ে ১০টার পর রাজধানীর শান্তিনগর মোড়, ঝিগাতলা মোড়, নিউমার্কেট, আজিমপুর মোড়, ফার্মগেট, কারওয়ান বাজার, মালিবাগ, আসাদগেট মোড়, মিরপুর ১০ নম্বর গোলচত্বরে অবস্থান নিয়েছে। তারা সড়কের চারপাশে বিভিন্ন ভাগে ভাগ হয়ে গাড়ির কাগজপত্র ও গাড়ির লাইসেন্স যাচাই-বাছাইয়ের কাজ শুরু করেছে।

 

উল্লেখ্য, দুই বাসের প্রতিযোগিতায় রবিবার কুর্মিটোলায় বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। এ ঘটনার প্রতিবাদে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে শিক্ষার্থীরা।