সরকার সংবিধান ও বাস্তবসম্মত দাবি মেনে নিয়েছে

ই-বার্তা ডেস্ক ।।    রাজনৈতিক জোট ও দলের যে সকল দাবি সংবিধান ও বাস্তব সম্মত সেগুলো সরকার মেনে নিয়েছে বলে মন্তব্য করেছেন বাণিজ্যমন্ত্রী তোফায়েল আহমেদ।শান্তিপূর্ণ ভাবে অনুষ্ঠিত হবে এবারের নির্বাচন । নির্বাচনী কার্যক্রম সকল দল পুরো দমে চালিয়ে যাচ্ছে।

 

ঢাকায় নিযুক্ত নরওয়ের রাষ্ট্রদূত মিসেস সিডসেল ব্লেকেন মঙ্গলবার (১৩ নভেম্বর) সচিবালয়ে বাণিজ্য মন্ত্রণালয়ে  এর সাথে মতবিনিময় করে সাংবাদিকদের এ সব কথা বলেন তিনি।

 

বাণিজ্যমন্ত্রী বলেন,  আসন্ন জাতীয় নির্বাচন অবাধ, নিরপেক্ষ, অংশগ্রহনমূলক ও প্রতিদ্বন্দিতাপূর্ণ হবে, বিজয়ী দল সরকার গঠন করবে।দেশের রাজনৈতিক জোট ও দলের দাববির প্রেক্ষিতে আন্তরিক পরিবেশে দুই দফায় সংলাপ হয়েছে।সংবিধানের আলোকে সবকিছুই বাস্তব সম্মত মনে করে এ নির্বাচনে অংশ নেয়ার ঘোষণা দিয়েছে ড. কামাল হোসেনের নেতৃত্বে ঐক্ফ্রন্ট এবং বি. চৌধুরীর নেতৃত্বে জোটসহ সকল রাজনৈতিক দল ।

 

নির্বাচন কমিশন রাজনৈতিক দলগুলোর দাববির প্রেক্ষিতে নির্বাচনের তফসিল পুনঃনির্ধারণ করেছে।আগামী জাতীয় সংসদের নির্বাচন ২৩ ডিসেম্বরের পরিবর্তে ৩০ ডিসেম্বর  অনুষ্ঠিত হবে।

 

সাংবাদিকদের প্রশ্নের উত্তরে বাণিজ্যমন্ত্রী বলেন,  শান্তিপূর্ণ ভাবে সঠিক পথেই এগিয়ে যাচ্ছে নির্বাচনের সকল কাজ।আদালত নির্ধারণ করবেন, সাজাপ্রাপ্ত কোন ব্যক্তি নির্বাচনে অংশ নিতে পারবেন কিনা । মনোনয়ন প্রত্যাশি বাংলাদেশ আওয়ামীলীগের ৪ হাজার ৩০০ জননেতা-নেত্রী মনোনয়ন ফর্ম সংগ্রহ করেছেন। ১৪ নভেম্বর দলের মনোনয়ন বোর্ড সিদ্ধান্তের জন্য বসবেন।

 

উপযুক্ত ও জনপ্রিয় প্রার্থীকে দল মনোনয়ন দিবে। শেখ হাসিনার নেতৃত্বে আবার সরকার গঠন করা হবে দেশের মানুষ বাংলাদেশ আওয়ামীলীগকে ভোটদিয়ে জয়যুক্ত করলে।

 

এ সময় বাণিজ্য মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (রপ্তানি) তপন কান্তি ঘোষ এ সময় উপস্থিত ছিলেন।

 

 

 

 

ই-বার্তা/ ডেস্ক