স্কুল ছাত্র হৃদয় হত্যা মামলায় ৩ আসামির মৃত্যুদণ্ড

ই-বার্তা ডেস্ক ।।  নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুন্সী মো. মশিয়ার রহমান বৃহস্পতিবার মুতাসসিম বিন মাজেদ হৃদয় কুষ্টিয়া জেলা স্কুলের ছাত্রকে অপহরণ ও হত্যার ঘটনায় মৃত্যুদণ্ড দেয় তিন আসামিকে।

সাত বছর আগের এ মামলার ঘটনা হচ্ছে কুষ্টিয়া জিলা স্কুলের অষ্টম শ্রেণির ছাত্র হৃদয়কে ২০১১ সালের ২৩ মে সন্ধ্যায়  কুষ্টিয়ার তেঘরিয়া পূর্বপাড়া এলাকা থেকে অপহরণ করা হয়।অপহরণকারীরা  তার মা তাসলিমা খাতুনকে চার দিন পর ফোন করে ১২ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।

 

হৃদয়ের মা  ২ জুন দুই লাখ টাকা যোগাড় করতে পারে এবং হৃদয়ের মা সেই টাকা নির্দিষ্ট স্থানে পৌঁছে দেয়। অপহরণকারীরা হৃদয়কে মুক্তি না দিয়ে শ্বাসরোধে হত্যার পর লাশ মাটিচাপা দেয় ।তারপর ৩১ মে তাসলিমা থানায় একটি মামলা করেন। অপহরণের ১৩৪ দিন পর এক আসামি গ্রেফতার হয়। তার স্বীকারোক্তির ভিত্তিতে হৃদয়ের গলিত লাশ ভেড়ামারা-কুষ্টিয়া মহাসড়কের ১০ মাইল এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।

 

মো. সাব্বির খান  আসামিদের মধ্যে রায়ের সময় আদালতের উপস্থিত ছিলেন। হেলাল উদ্দীন ওরফে ড্যানী ও আব্দুর রহিম ওরফে ইপিআর বাকি দুই আসামি পলাতক।রায়ে তিনজনকে মৃত্যুদণ্ড দেয় আদালত এবং  বিচারক অন্য একটি ধারায় তাদের সবাইকে যাবজ্জীবন সাজা ও এক লাখ টাকা জরিমানা করেন।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক