হাসপাতালে নেয়া হয়েছে আলোকচিত্রী শহীদুল আলমকে

ই-বার্তা।।  রাজধানী ঢাকায় পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) কার্যালয় থেকে আজ সকালে শহীদুল আলমকে হাসপাতালে নেয়া হয়েছে।দৃক গ্যালারির প্রতিষ্ঠাতা আলোকচিত্রী শহীদুল আলমকে আজ বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) নেয়া হয়েছে।বুধবার সকাল ৯টার দিকে তাকে হাসপাতালে নেয়া হয় বলে জানিয়েছেন দৃক গ্যালারির মহাব্যবস্থাপক এএসএম রেজাউর রহমান। 

 

তথ্যপ্রযুক্তি আইনে করা মামলায় রিমান্ডে থাকা আলোকচিত্রী শহীদুল আলমকে চিকিৎসা ও স্বাস্থ্য পরীক্ষার জন্য অবিলম্বে বিএসএমএমইউয়ে পাঠাতে গতকাল মঙ্গলবার নির্দেশ দিয়েছিলেন হাইকোর্ট।নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের করা আন্দোলনের মধ্যে ‘উসকানিমূলক মিথ্যা’ বক্তব্য প্রচারের অভিযোগে তথ্যপ্রযুক্তি আইনের মামলায় এ আলোকচিত্রী ডিবি হেফাজতে রিমান্ডে আছেন।শহীদুল আলমকে আটকের পর নির্যাতন ও রিমান্ডে পাঠানোর বৈধতা নিয়ে এবং চিকিৎসার জন্য তাকে হাসপাতালে পাঠানোর নির্দেশনা চেয়ে তার স্ত্রী রেহনুমা আহমেদ গতকাল রিট করেন। এতে স্বরাষ্ট্র সচিব, পুলিশের মহাপরিদর্শক, ডিআইজি (ডিবি) ও রমনা থানার ওসি বিবাদী করা হয়।

 

নিরাপদ সড়কের দাবিতে শিক্ষার্থীদের আন্দোলনের মধ্যে গত শনি ও রোববার ঝিগাতলা এলাকায় সংঘর্ষের বিষয়ে কথা বলতে বেশ কয়েকবার ফেসবুক লাইভে আসেন তিনি।রোববার রাতে ধানমণ্ডির বাসা থেকে আলোকচিত্রী শহীদুলকে তুলে নেয় ডিবি। নিরাপদ সড়কের দাবিতে সাম্প্রতিক ছাত্র আন্দোলনের পরিপ্রেক্ষিতে একটি আন্তর্জাতিক গণমাধ্যমকে সাক্ষাৎকার দেন তিনি।সরকারের বিরুদ্ধে অপপ্রচারের অভিযোগে শহীদুলকে তথ্যপ্রযুক্তি আইনে ওই মামলা করা হয়।