২৩০ আসনে আওয়ামী লীগের দলীয় মনোনয়ন পেয়েছেন যারা

ই-বার্তা ডেস্ক ।।  আওয়ামী লীগ একাদশ জাতীয় সংসদ নির্বাচনে ২৩০ আসনে দলীয় মনোনয়ন পাওয়া নেতাদের চিঠি দিয়েছে। এর মধ্যে প্রায় অর্ধশত আসনে এসেছে নতুন মুখ। আবার কিছু আসনে রাখা হয়েছে দু’জন করে প্রার্থী। সেখানেও একজন করে নতুন নেতা জায়গা পেয়েছেন।

নিজাম উদ্দিন জলিল (নওগাঁ-৫), ডা. আবদুল আজিজ (সিরাজগঞ্জ-৩), আহমেদ ফিরোজ কবির (পাবনা-২), শফিকুল আজম খান (ঝিনাইদহ-৩), মে. জেনারেল (অব.) নাসির উদ্দিন (যশোর-২) প্রথমবারের মতো দলীয় মনোনয়ন পেয়েছেন, সাইফুজ্জামান শিখর (মাগুরা-১), ক্রিকেটার মাশরাফি বিন মুর্তজা (নড়াইল-২), শেখ তন্ময় (বাগেরহাট-২), শেখ সালাউদ্দিন জুয়েল (খুলনা-২), আকতারুজ্জামান বাবু (খুলনা-৬), মহিবুর রহমান মহিব (পটুয়াখালী-৪) নতুন মুখ হিসেবে দলের পছন্দের তালিকায় জায়গা পেয়েছেন।

এছাড়া আওয়ামী লীগের আইনবিষয়ক সম্পাদক শ.ম রেজাউল করিম (পিরোজপুর-১), আতাউর রহমান খান (টাঙ্গাইল-৩), আহসানুল ইসলাম (টাঙ্গাইল-৬), মুরাদ হাসান (জামালপুর-৪), শহিদুল ইসলাম (নাটোর-১) রুহুল আমিন মাদানী (ময়মনসিংহ-৭), মানু মজুমদার (নেত্রকোনা-১) আশরাফ আলী খান খসরু (নেত্রকোনা-২), আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল (নেত্রকোনা-৩) নূর মোহাম্মদ (কিশোরগঞ্জ-২), সালমান এফ রহমান (ঢাকা-১), ঢাকা মহানগর উত্তর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সাদেক খান (ঢাকা-১৩), চলচ্চিত্র নায়ক ফারুক (ঢাকা-১৭), বেনজীর আহমেদ (ঢাকা-২০), ইকবাল হাসান সবুজ (গাজীপুর-৩), কামরুল আশরাফ খান (নরসিংদী-২) জহিরুল হক ভূঁইয়া (নরসিংদী-৩), সাবেক সচিব মঞ্জুর হোসেন (ফরিদপুর-১), আওয়ামী লীগের দফতর সম্পাদক আবদুস সোবহান গোলাপ (মাদারীপুর-৩), আওয়ামী লীগের কার্যকরী সংসদের সদস্য ইকবাল হোসেন অপু (শরীয়তপুর-১), আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক একেএম এনামুল হক শামীম (শরীয়তপুর-২), নেছার আহমেদ (মৌলভীবাজার-৩), এবাদুল করিম বুলবুল (ব্রাহ্মণবাড়িয়া-৫), সেলিমা আহমাদ মেরী (কুমিল্লা-২), আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল (চট্টগ্রাম-৯), জাফর আলম (কক্সবাজার-১), শাহিনা আক্তার চৌধুরী (কক্সবাজার-৪) ও দীপংকর তালুকদার (রাঙ্গামাটি) আওয়ামী লীগের মনোনয়নের চিঠি পেয়েছেন।

যেসব আসনে দু’জন করে : এদিকে কিছু আসনে বর্তমান এমপির সঙ্গে রাখা হয়েছে নতুন আরেকজন করে প্রার্থী। দু’জনকেই দেয়া হয়েছে দলীয় মনোনয়নের চিঠি। এর মধ্যে (কিশোরগঞ্জ-১) আসনে আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য জনপ্রশাসনমন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের সঙ্গে রাখা হয়েছে মশিউর রহমান হুমায়ুনকে। ঢাকা-৫ আসনে হাবিবুর রহমান মোল্লার সাথে রয়েছেন কাজী মনিরুল ইসলাম মনু। কুষ্টিয়া-৪ আসনে আবদুর রউফের সঙ্গে নতুন করে রয়েছেন সেলিম আফতাব জর্জ। পটুয়াখালী-২ আসনে শাহাজাহান মিয়ার সঙ্গে নতুন করে রাখা হয়েছে সামসুল হক রেজাকে। পটুয়াখালী-৩ আসনে আ খ ম জাহাঙ্গীর হোসাইনের সঙ্গে রয়েছেন এসএম শাহজাদা। জামালপুর-৫ আসনে রেজাউল করিম হীরার সঙ্গে মোজাফফর হোসেনকে রাখা হয়েছে দলীয় পছন্দের তালিকায়।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক