খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তির দাবিতে সমাবেশ করছেন দলের নেতাকর্মীরা

ডেস্ক রিপোর্ট।। আজ  বিকাল ৩টায় নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও সুচিকিৎসার দাবিতে সমাবেশ করছেন দলের নেতাকর্মীরা।

 

এদিকে সমাবেশকে ঘিরে জুমার নামাজের পর থেকেই নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় অফিসের সামনের সড়কে নেতাকর্মীরা অবস্থান নিতে থাকেন। নগরীর বিভিন্ন স্থান থেকে বিএনপি, যুবদল, স্বেচ্ছাসেবক দলের নেতাকর্মীরা মিছিল নিয়ে নয়াপল্টনে সমাবেশস্থলে আসেন। এখনও রাজধানীর বিভিন্ন এলাকা থেকে মিছিল নিয়ে নেতাকর্মীরা সমাবেশস্থলে আসছেন।গত ১৫ জুলাই সংবাদ সম্মেলনে সমাবেশের এ কর্মসূচি ঘোষণা করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সেদিন তিনি বলেছিলেন, দেশনেত্রীকে চিকিৎসা ও মুক্তি না দেয়া এবং তার সঙ্গে অমানবিক আচরণ করার প্রতিবাদে ২০ জুলাই ঢাকাসহ সারা দেশে জেলা ও উপজেলা সদরে বিক্ষোভ সমাবেশ হবে। ঢাকায় বেলা ৩টায় নয়াপল্টনে কেন্দ্রীয় কার্যালয়ের সামনে সমাবেশ আহ্বান করছি।এ সমাবেশ নিয়ে পুলিশের মৌখিক অনুমতি পাওয়ার কথা জানান বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, আমরা পুলিশের মৌখিক অনুমতি পেয়েছি। সব প্রস্তুতি আমরা আগে থেকে নিয়ে রেখেছি। সব অঙ্গ সংগঠনেরও অনুরূপ প্রস্তুতি আছে।

 

প্রসঙ্গত, গত ৮ ফেব্রুয়ারি ঢাকার বিশেষ আদালত জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতির মামলায় বেগম খালেদা জিয়াকে পাঁচ বছরের সাজা দিলে সেদিনই তিনি কারাবন্দী হন। তার মুক্তি দাবিতে বিভিন্ন ধরনের কর্মসূচি পালন করে আসছে বিএনপিসহ বিভিন্ন অঙ্গ ও সহযোগী সংগঠন।

 

 

 

ই-বার্তা।ডেস্ক