প্রধানমন্ত্রী বললেন আগামীতে ক্ষমতায় না আসলেও কোন আফসোস নেই

ই-বার্তা ডেস্ক ।।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন কোন আফসোস থাকবেনা আগামীতে ক্ষমতায় না আসলেও, কিন্তু উন্নয়নের ধারাবাহিকতা যাতে অব্যহত থাকে সেদিকে সবাইকে সচেতন থাকার আহ্বান জানিয়েছেন । তিনি শিক্ষকদের পরামর্শ দেন শিক্ষার্থীরা যাতে ভুল পথে না যায় সেদিকে খেয়াল রাখতে ।

 

শনিবার বিকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি ফেডারেশনের সম্মেলনে এসব কথা বলেন।প্রধানমন্ত্রী বলেন, কোনো মহৎ অর্জনের জন্য মহান ত্যাগের প্রয়োজন বলে মন্তব্য করেছেন। তিনি আরো বলেন, আমরা তো কখনও নিজের চিন্তা করতে শিখিনি। আমরা যা শিখেছি বাবার কাছ থেকে শিখেছি। যতটা সেক্রিফাইস করা যায়। কোনো মহৎ অর্জনের জন্য,  মহান ত্যাগের প্রয়োজন।.

 

শিক্ষকদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, ‘আমাদের হাতে সময় খুব কম। আগামীকাল পার্লামেন্ট বসছে, এ সরকারের শেষ বৈঠক এই পার্লামেন্টই । এরপর নির্বাচন প্রক্রিয়া। নির্বাচনে যদি জনগণ ভোট দেয় তাহলে (ক্ষমতায়) আসব, আর যদি না দেয় তবে আমার কোনো আফসোস নেই।কারণ, বাংলাদেশের উন্নয়নের ধারাটা যে আমরা শুরু করেছি সেটা যাতে অব্যাহত থাকে সেটা আপনারা দেখবেন।’ শেখ হাসিনা বলেন, ‘আমার লক্ষ্যই ছিল অন্তত একটানা যদি দুই বছর ক্ষমতায় থাকা যায় তাহলে উন্নয়নটা দৃশ্যমান হবে। যেমন পদ্মাসেতু এখন দৃশ্যমান হচ্ছে।’

 

বিএনপির প্রতি ইঙ্গিত করে শেখ হাসিনা বলেন, ‘যারা ক্ষমতাটাকে ভোগের বস্তু মনে করে আর ব্যবসার সুযোগ মনে করে তারা দেশের কোনো উন্নয়ন করতে পারে না। আর নিজের ভাগ্য গড়া যাদের মাথায় থাকে তারা দেশকে কী দেবে?’তিনি আরও বলেন, বিশ্বের সঙ্গে তাল মিলিয়ে শিক্ষাব্যবস্থা করেছি। আমরা শিক্ষানীতি তৈরি করি। আমরা মানুষের মধ্যে শিক্ষার আগ্রহ বাড়াতে কাজ করেছি।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক