বিকেলে পাঁচ সদস্যের নির্বাচন কমিশন রাষ্ট্রপতি সঙ্গে সাক্ষাৎ

ই-বার্তা ডেস্ক ।।  কেএম নূরুল হুদার নেতৃত্বাধীন পাঁচ সদস্যের নির্বাচন কমিশন রাষ্ট্রপতি মোঃ আবদুল হামিদের সঙ্গে সাক্ষাৎ করতে যাচ্ছে। এই সাক্ষাৎ আগামী একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের বিষয়ে অবগত করতে।রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর  সাংবিধানিক এ প্রতিষ্ঠানটি দিনক্ষণ নির্ধারণ করবেন জাতীয় সংসদ নির্বাচনের তফসিলের ।

 

বঙ্গভবনে এই সাক্ষাৎ অনুষ্ঠিত হবে ১ নভেম্বর বিকেল ৪টায় ।নির্বাচন কমিশনের সচিব হেলালুদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, ‘এটা একটি সৌজন্য সাক্ষাৎ। মহামান্য রাষ্ট্রপতিকে আগামী জাতীয় সংসদ নির্বাচনের সার্বিক প্রস্তুতি সম্পর্কে আমরা অবহিত করব।’ আরো জানান, রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতের পর আরেকটি কমিশন সভায় তফসিল চূড়ান্ত হবে।

 

প্রধান নির্বাচন কমিশনার কেএম নূরুল হুদা, নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার, মো. রফিকুল ইসলাম, কবিতা খানম ও ব্রিগেডিয়ার জেনারেল (অব.) শাহাদাত হোসেন চৌধুরী। নির্বাচন কমিশনার মাহবুব তালুকদার আমেরিকা থেকে বুধবার (৩১ অক্টোবর) রাতে দেশে ফেরায়। রাষ্ট্রপতির সঙ্গে সাক্ষাতে তার অংশগ্রহণ নিয়ে যে অনিশ্চয়তা ছিল তা দূর হয়েছে।

 

 আগামী শনিবার কমিশন সভা অনুষ্ঠিত হবে রাষ্ট্রপতি সঙ্গে সাক্ষাৎ শেষে।নির্ধারণ করা হতে পারে ওই সভায় ভোটের তারিখ। এরপর প্রধান নির্বাচন কমিশনারের জাতির উদ্দেশ্যে ভাষণ হতে পারে।সিইসি জাতির উদ্দেশে ভাষণের মাধ্যমে একাদশ সংসদ নির্বাচনের তফসিল ঘোষণা করবেন। 

 

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক