বিমান বাহিনীকে আরও আধুনিক করার পরিকল্পনা শেখ হাসিনার

ই-বার্তা ডেস্ক ।।  দেশকে শত্রুমুক্ত করতে সর্বোচ্চ প্রস্তুতি থাকতে হবে আমাদের। কারো সঙ্গে যুদ্ধ চায়না বাংলাদেশ ।   আজ বৃহস্পতিবার যশোরে বিমানবাহিনী একাডেমীতে এ কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 

প্রধানমন্ত্রী আরো জানান,  বিমান বাহিনীকে আরও আধুনিক ও চৌকস করার পরিকল্পনা আছে।জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ১৯৭৪ সালে বিমান বাহিনী একাডেমি প্রতিষ্ঠা করেছিলেন।বীরশ্রেষ্ঠ মতিউর রহমান বিমান বাহিনী একাডেমিতে সেই স্মৃতিকে স্মরণ করে রাখতে ৭ই মার্চের ভাষণের আদলে ৪৩ ফুট উঁচু জাতির পিতার আবক্ষ মূর্তি স্থাপন করা হয় ।

 

 বিমান বাহিনীর চৌকস দল প্রধানমন্ত্রী দুপুরে এই একাডেমি উদ্বোধন করতে এলে  সালাম জানায়। পরে প্রধানমন্ত্রীর সম্মানে আয়োজন করা হয়েছিল ছিল ফ্লাইপাস্টের।শেখ হাসিনা বিমান বাহিনীর সদস্যদেরকে বলেন, সরকার স্থল, জল ও আকাশ পথে সদা জাগ্রত এই মন্ত্রকে সামনে রেখেই বিমান বাহিনীর উন্নয় করে যাচ্ছে৷শেখ হাসিনা গত ১০ বছরে তার সরকারের উন্নয়ন চিত্র তুলে ধরেন ।

 

 প্রধানমন্ত্রী শেখ হাসিনা অনুষ্ঠানস্থল থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে ভিত্তিপ্রস্তর স্থাপন করেন চট্টগ্রামে বিমান বাহিনী ঘাঁটি জহুরুল হক এ বিমান সেনা প্রশিক্ষণ ইনস্টিটিউট। দক্ষ বৈমানিক গড়তে ১০৫ এজেটিইউ এর কার্যক্রমের উদ্বোধন করেন মাল্টিরোল যুদ্ধ বিমান পরিচালনায় ।

 

 

 

 

ই-বার্তা / ডেস্ক