বিশ্বের সেরা পাঁচ ধনী সাংবাদিক


ই-বার্তা প্রকাশিত: ৬ই অক্টোবর ২০১৭, শুক্রবার  | বিকাল ০৫:১১ বেসরকারী চাকুরী

ই- বার্তা।। সাংবাদিকতা পেশাটা সাধারণ মানুষের অধিকার আদায়ের পেশা। সমাজের বিভিন্ন ভুল ত্রুতি, অপসংস্কৃতি, অপতৎপরতা মানুষের চোখে আঙুল দিয়ে দেখিয়ে দেবার পেশা। এই পেশা যেমন চ্যালেঞ্জিং তেমনি নতুনত্বেরও বটে। তবে অনেক ঝুকি থাকে বিধায় অনেকে এই পেশায় আসতে ভয় পান। আবার অনেকের ধারণা এই পেশায় অর্জিত অর্থের পরিমাণ অনেক কম।

কিন্তু এই পেশায় যে বিপুল পরিমান সম্পদ অর্জন করা যায়, তা হয়ত আমাদের অনেকেরই জানা ছিল না। বিশ্বের সেরা দশ ধনী সাংবাদিক ও তাদের মোট সম্পদের পরিমান টা দেখলেই টা বোঝা যাবে।

১. বিশ্বের সবচেয়ে ধনী সাংবাদিকের নাম জেমস ডেনিয়েল মে। তার মোট সম্পদের পরিমান ১৫ মিলিয়ন মার্কিন ডলার। তিনি একজন টেলিভিশন প্রেজেন্টার ও সংবাদিক। টপ গিয়ার অনুষ্ঠান উপস্থাপনের মাধ্যমে তিনি আলচনায় আসেন। তিনি দ্যা টেলিগ্রাফ পত্রিকার একজন কলামিস্টও বটে।

২. তালিকার দ্বিতীয় অবস্থানে আছেন জ্যাকি গিওঋডো। তার মোট সম্পদের পরিমান ১০ মিলিয়ন মার্কিন ডলার। তিনি একজন আবহাওয়া সংবাদ উপস্থাপক এবং একজন ফরমার সাংবাদিক। আবহাওয়া সংবাদ উপস্থাপনের আগে তিনি এইচবিসি রেডিওতে সহউপস্থাপকের কাজ করতেন। তিনি ব্রডকাস্ট ট্রাফিক কার্যক্রমের সাথেও সম্পৃক্ত ছিলেন।

৩. তৃতীয় ধনী সাংবাদিকের তকমাটি রয়েছে জন রনসন এর ঝুলিতে। তার ব্যক্তিগত মোট সম্পদের পরিমান ৫ মিলিয়ন মার্কিন ডলার। তিনি একজন সাংবাদিক, রেডিও উপস্থাপক, কবি, এবং ডকুমেন্টারি ফিল্ম মেকার। তিনি বিশেষ ভাবে সুপরিচিত তার ইনভেস্টিগেশন সাংবাদিকতা ও পলিটিকাল নিউজ কাভারাজের জন্য।

৪. কেন্নি মেনি আছেন তালিকার চতুর্থ অবস্থানে। তারও মোট ব্যক্তিগত সম্পদের পরিমাণ ৫ মিলিয়ন মার্কিন ডলার। তিনি একজন বিশ্বক্ষেত স্পোর্টস রিপোর্টার। তিনি ইএসপিএন এর বিক্ষাত শো কেন্নি মেনি স অয়াইডার ওয়ার্ল্ড অফ স্পোর্টস এর উপস্থাপক।

৫. তালিকার পঞ্চম অবস্থানে আছেন কেরি বিকমোর। তার ব্যক্তিগত সম্পদের পরিমাণ ৫ মিলিয়ন মার্কিন ডলার। তিনি তার সাংবাদিকতার কেরিয়ার শুরু করেন রেডিওতে নিউজ রিডার হিসেবে। একজন অসুস্থ সহকর্মীর প্রক্সি দিতে গিয়ে তার প্রথম সাংবাদিকতা শুরু।

পেশা যাই হোক, সেখানে যদি একাগ্রতা, ইচ্ছাশক্তি, আত্নবিশ্বাস, ও পরিশ্রম থাকে তাহলে সফলতা আসাটা স্বাভাবিক। তাই ভেঙে না পরে কাজ কে ভালবেসে কাজের উদ্দেশে কাজ করলে কাজও আপনাকে ভালবাসবে। কাজকে সম্মান করলে কাজও একদিন আপনাকে আপনার প্রাপ্য সম্মান ফিরিয়ে দেবে। তাই বসে না থেকে যে যেই কাজের প্রতি আত্নবিশ্বাসী ও অনুরাগী সেই কাজই করুন। সফলতা আসবেই জীবনে।

সর্বশেষ সংবাদ

বেসরকারী চাকুরী এর আরও সংবাদ