শিক্ষার্থীদের তৈরি হতে হবে বিশ্ব নাগরিক হিসেবে-- অধ্যাপক ড.এম.ওমর রহমান


ই-বার্তা প্রকাশিত: ১৮ই নভেম্বর ২০১৭, শনিবার  | বিকাল ০৩:২৬ কলেজ

ই-বার্তা ।। শিক্ষার্থীদের ভালোভাবে লেখাপড়া শিখে দেশের তরুন সুনাগরিক হওয়ার পাশাপাশি বিশ্ব নাগরিক হিসেবে তৈরি হতে হবে বলে মন্তব্য করেছেন ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয়, বাংলাদেশের উপচার্য অধ্যাপক ড.এম.ওমর রহমান।

এ সময় তিনি বলেন, দেশীয় শিক্ষায় সুশিক্ষিত হয়ে দেশের তরুন শিক্ষার্থীদের তা বিশ্বজুড়ে ছড়িয়ে দিতে হবে।


‌শনিবার সকালে দেশের অন্যতম সেরা ইংরেজী মাধ্যম স্কুল একাডেমিয়া অায়োজিত ও লেভেল এবং এ লেভেল এর মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য তিনি এ কথা বলেন। সংবর্ধনা অনুষ্ঠানটি একাডেমিয়া স্কুলের লালমাটিয়া নিজস্ব ক্যাম্পাসে অনুষ্টিত হয়।

‌এসময় অধ্যাপক ওমর রহমান অারো বলেন, এখন গ্লোবাল ভিলেজ এর যুগ।অামরা সবাই গ্লোবাল ভিলেজের সিটিজেন।তাই শুধু দেশের গন্ডি নিয়ে চিন্তা করলে হবে না।ভালো ফলাফল করে উন্নত বিশ্বের সাথেও প্রতিযোগিতা করতে হবে।বিশ্বব্যাপী বাংলাদেশ মেধাবীদের ছড়িয়ে যেতে হবে বলে মনে করেন ওমর রহমান। এজন্য ইন্ডিপেন্ডেন্ট বিশ্ববিদ্যালয় উপাচার্য শিক্ষার্থীদের পড়াশুনার প্রতি অারো মনোযোগি হওয়ার অাওবান জানায়।

‌২০১৭ সালে বিশ্বব্যাপী ব্রিটিশ কারিকুলামে অনুষ্ঠিত হওয়া ও লেভেল এবং এ লেভেল পরিক্ষার্থীর ভালো ফলাফলে জন্য বাংলাদেশ একাডেমিয়া স্কুলের মোট ২০২ জন পরিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়েছে। এ লেভেল থেকে ১৪৮ এবং এ লেভেল থেকে ৫৪ জন শিক্ষার্থীকে সংবর্ধনা দেয়া হয়।

অনুষ্ঠানে বক্তারা বলেন, যেহেতু দেশের ইংরেজী মাধ্যমের শিক্ষার্থীদের সংখ্যা দিন দিন বাড়ছে।এবং অন্যান্য দেশের চেয়ে এখন দেশের শিক্ষার্থীরা ভালো ফলাফল করছে।তাই সরকারের উচিত এদিকে নজর দেওয়া।

মেধাবী শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্হিত ছিলেন এডেক্সেল এর বাংলাদেশ কান্ট্রি ডিরেক্টর জনাব সাইদুর রহমান ও

এডেক্সেল এর এই অঞ্চলের উন্নয়নশীল ম্যানেজার অাব্দুল্লাহ অাল মামুন লিটন।অনুষ্ঠানের সভাপতিত্ব করেন একাডেমিয়া স্কুলের অধ্যক্ষ ড.এম. মাহবুবুল হক। সংবর্ধনা অনুষ্ঠানে সার্বিক তও্বাবধায়ন করেন একাডেমিয়ার চেয়ারপার্সন মিসেস সারওয়াত জেব ও ব্যবস্থাপনা পরিচালন পরিচালক মো. কুতুবউদ্দিন।


একাডেমিয়ার ও লেভেল এবং এ লেভেল এর মেধাবি শিক্ষার্থীদের সংবর্ধনা অনুষ্ঠানটি স্পন্সর করেছে দেশের নামকরা বেসরকারি বিশ্ববিদ্যালয়, ইন্ডিপেন্ডেন্ট ইউনিভার্সিটি,বাংলাদেশ (অাইইউবি) ও মালয়েশিয়া কারটিন ইউনিভার্সিটি।

সর্বশেষ সংবাদ

কলেজ এর আরও সংবাদ