চাকুরি মিলবে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের চাকরি মেলা’তে


ই-বার্তা প্রকাশিত: ২৬শে নভেম্বর ২০১৭, রবিবার  | বিকাল ০৫:৩২ বিশ্ববিদ্যালয়

ই-বার্তা ।। নিজস্ব প্রতিবেদক: সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ে ২দিন ব্যাপী চাকরির মেলা অনুষ্ঠিত হচ্ছে। চাকরি প্রার্থীদের কাছ থেকে জীবন বৃত্তান্ত সংগ্রহ করে তাৎক্ষণিকভাবে নিয়োগপত্র তুলে দেবেন মেলা অবস্থানরত নামী দামী প্রতিষ্ঠানগুলো। এছাড়া মেলায় তথ্যপ্রযুক্তির কর্মবাজার সম্পর্কে একাধিক সেমিনার এবং চাকরি প্রার্থীদের জীবনবৃত্তান্ত তৈরি ও সাক্ষাৎকারের প্রস্তুতি বিষয়ক কর্মশালা অনুষ্ঠিত হয়েছে।

সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আলিফা মজুমদার নিঝুম বলেন, শনিবার (২৫ নভেম্বর) সকাল থেকে রাজধানীর তেজগাঁও এর নাবিস্কোতে অবস্থিত বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে ২দিন ব্যাপী চাকরির মেলাটি কার্যক্রম শুরু হয়। সেই মেলার সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ছাড়াও বাহিরের যেকোনো চাকরি প্রার্থীরা অংশগ্রহণ করতে পারবে। এটি সকলের জন্য উন্মুক্ত করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের শেষ বর্ষের শিক্ষার্থীরাও এই মেলা অংশ নিতে পারবে। চাকরি মেলায় প্রায় ৬২টি প্রতিষ্ঠান অংশ নিয়েছে। প্রতিটি প্রতিষ্ঠানের এক একটি করে স্টল রয়েছে। প্রতিটি স্টলে দায়িত্বরত হিসেবে থাকবে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা। এদের মধ্যে হলো- আলিফা মজুমদার নিঝুম, ফজলে এলাহি নাঈম, মো: রুবায়েদ ইদনে রায়হান ও গোলাম রাব্বানি রোজ প্রমুখ।

এ বিষয়ে সাউথইস্ট বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক এ এন এম মেশকাট উদ্দিন জানান, মেলায় ৬২টি প্রতিষ্ঠানকে স্টলের জন্য জায়গা বরাদ্দ দেওয়া হয়েছে এবং এক একটি প্রতিষ্ঠান তাদের নিজস্ব কাজও শুরু করেছেন। এই সকল প্রতিষ্ঠান এবং জাতীয় পর্যায়ের প্রতিষ্ঠানের কয়েকটি এই চাকরি মেলা থেকে তাদের কর্মী নিয়োগের কার্যক্রম পরিচালনা করার জন্য এই মেলা আয়োজন করা হয়েছে। মেলায় অংশগ্রহণের জন্য কোন পূর্ব নিবন্ধনের প্রয়োজন হবে না।
শনিবার (২৫ নভেম্বর) সকাল সাড়ে ১০টায় পানি সম্পদ মন্ত্রী আনিসুল ইসলাম মাহমুদ বিশ্ববিদ্যালয়ের স্থায়ী ক্যাম্পাস মিলনায়তনে মেলাটি উদ্বোধন করেন। চাকরির মেলাটি রবিবার (২৬ নভেম্বর) বিকাল ৫ টায় পর্যন্ত চলবে।

মেলাটিতে স্যামসাং, এইচপি, এলিট পেইন্ট, প্রাইম ব্যাংক, অপ্পো, গ্রামীণফোন, সিম্ফনি ও হাসান বুকসহ ৬২টি প্রতিষ্ঠান বিশ্ববিদ্যালয়ের মধ্যে চাকরি প্রার্থীদের সরাসরি সাক্ষাৎকার নিয়েছেন। সেই সাক্ষাৎকারের মধ্য থেকেই চাকরির ব্যবস্থা করা হবে জানান কর্তৃপক্ষ।

সর্বশেষ সংবাদ

বিশ্ববিদ্যালয় এর আরও সংবাদ