সর্বশেষ

কারাগারে দৈনিক পত্রিকাও পড়তে দেয়া হচ্ছে না নওয়াজ শরীফকেঃ শাহবাজ

ই-বার্তা।।  পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী নওয়াজ শরীফের সঙ্গে অত্যন্ত হীন আচরণ করা হচ্ছে বলে দাবি করেছেন তার ভাই শাহবাজ শরীফ। তিনি দাবি করেন, একজন সাবেক প্রধানমন্ত্রী হিসেবে নওয়াজ শরীফের যে সব সুযোগ-সুবিধা পাওয়ার কথা, তা থেকে তাকে বঞ্চিত করা হচ্ছে। তাকে দৈনিক পত্রিকাও পড়তে দেয়া হচ্ছে না।

 

পাক তত্ত্বাবধায়ক সরকারের প্রধান সাবেক বিচারপতি নাসিরুল মুলক ও পাঞ্জাবের তত্ত্বাবধায়ক প্রধান হাসান আশকারি রিজভীর মনোযোগ আকর্ষণ করে চিঠিটি লেখা হয়েছে।কারাগারে নওয়াজ শরীফের জন্য আরও উন্নত সুযোগ সুবিধার দাবিতে পাকিস্তান মুসলিম লীগের-নওয়াজ সভাপতি শাহবাজ শরীফ সোমবার দেশটির সরকারকে একটি চিঠি লিখেছেন।রাওয়ালপিন্ডির আদেইলা কারাগারে নওয়াজ শরীফ নিস্তেজ হয়ে পড়েছেন। তার অবস্থা ক্রমেই খারাপের দিকে যাচ্ছে বলে চিঠিতে বলা হয়েছে।

 

তিনি লিখেছেন, পরিবারের সঙ্গে তিনি কারাগারে গিয়ে ভাইয়ের করুণ অবস্থা দেখতে পেয়েছেন। কারাগারের পরিবেশে তার অবস্থার অবনতি হয়েছে। তাকে দৈনিক পত্রিকাও পড়তে দেয়া হয়না বলে অভিযোগ করেন তিনি।শাহবাজ শরীফ বলেন, একটি তোষকের ওপর তাকে শুইতে দেয়া হয়েছে। তাকে যে বাথরুমটি ব্যবহার করতে দেয়া হয়েছে, সেটিও পরিচ্ছন্ন না। কোনো শীতাতপনিয়ন্ত্রণ যন্ত্রও নেই কক্ষটিতে।শাহবাজ বলেন, নওয়াজ শরীফ হৃদরোগ ও ডায়াবেটিসে আক্রান্ত। তাকে যথাসময়ে ওষুধ দিতে হয়। তার কাছে বারবার চিকিৎসককে যেতে হয়। তার ব্যক্তিগত চিকিৎসকই তার স্বাস্থ্য নিয়ে সবচেয়ে বেশি অবগত। কাজেই তাকে দিনে অন্তত দুইবার নওয়াজ শরীফকে পরিদর্শনের সুযোগ দেয়া উচিত।

সুত্রঃ দ্য ডন।