গুরুদাসপুরে রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক অভিযান

নাটোরের গুরুদাসপুর উপজেলায় রেজিস্ট্রেশনবিহীন মোটরসাইকেল আটক অভিযান চালাচ্ছে গুরুদাসপুর থানার আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনী। হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স, ফিটনেস না থাকলে সরকারীবিধি অনুযায়ী দেওয়া হচ্ছে মামলা ও মাস্ক পড়তে দেওয়া হচ্ছে বিশেষ নির্দেশনা।

সকাল ১০ টা থেকে বিকেল ৫টা পর্যন্ত গুরুদাসপুরের বিভিন্ন পয়েন্টে এ অভিযান চলছে।

মশিন্দা ইউনিউনের বামনকোলা পয়েন্টে অভিযান চালাচ্ছিলেন গুরুদাসপুর থানার সাব-ইন্সপেক্টর (এস, আই) মোঃ শহীদুল ইসলাম। তিনি বলেন, ‘আমরা বিভিন্ন পয়েন্টে কয়েকটা দলে ভাগ হয়ে অভিযান চালাচ্ছি। লাইসেন্স না থাকলে মোটরসাইকেল ডাম্পিং এ দিচ্ছি আর হেলমেট, ড্রাইভিং লাইসেন্স, ইন্সুরেন্স, ফিটনেস না থাকলে আইন অনুযায়ী মামলা দিচ্ছি। মাস্কের জন্য বিশেষভাবে সচেতন করছি এবং যাদের সব কাগজ বৈধ, তাদের শুভেচ্ছা যানাচ্ছি’।

দুপুর দুইটা পর্যন্ত বামনকোলা পয়েন্টে ১০টা মোটরসাইকেলে মামলা দেয় গুরুদাসপুর থানা পুলিশ। তবে, অভিযান চলার কারণে সড়কে কম মটরসাইকেল চলাচল করতে দেখা যায়।

মোটরসাইকেল আটক অভিযান সম্বন্ধে জানতে চাইলে মুঠোফোনে গুরুদাসপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোঃ আব্দুর রাজ্জাক বলেন, সড়কে নিরাপদ চলাচল নিশ্চিত করতে, অবৈধ মোটরসাইকেল আটক, ও যাদের সব বৈধ কাগজ-পত্র নাই তাদের মামলা দিয়ে বিশেষভাবে সতর্ক করতে আমরা প্রায়ই অভিযান পরিচালনা করছি।

এসব অভিযানের সময় করোনা ভাইরাস প্রতিরোধে সরকারি স্বাস্থ্যবিধি মানতে ও মাস্ক পড়তে বিশেষভাবে মোটরসাইকেল আরোহীদের সচেতন করা হচ্ছ বলে জানান, ওসি।