সর্বশেষ

প্রত্যেকটি মানুষের শরীরচর্চা করা প্রয়োজন: বিচারপতি ইমান আলী

ই-বার্তা ডেস্ক ।।  আপিল বিভাগের এই বিচারপতি বলেন, কাজের ব্যস্ততায় সময় নেই বলে যারা শরীরচর্চা করেন না। আমি মনে করি তারা সঠিক বলেননি। কাজের ব্যস্ততায় যদি শরীরচর্চা না করেন তা হলে মন মেজাজ হবে খেটখেটা। ফলে ভালো আইনচর্চাও হবে না।

 

খেলাধুলার মাধ্যমে নিয়মিত শরীরচর্চা করলে মন ভালো থাকে। আর মন ভালো থাকলে, ভালো আইনচর্চাও করা যায়, ভালো ওকালতিও করা যায় বলে মন্তব্য করেছেন সুপ্রিম কোর্টের আপিল বিভাগের বিচারপতি ইমান আলী।

 বিচারপতি ইমান আলী বলেন, প্রত্যেকটি মানুষের শরীরচর্চা করা প্রয়োজন। এ কারণে শরীর যদি ভালো না থাকে, তা হলে কাজ করতে পারবেন না। শরীরচর্চা করলে মন ভালো থাকে। আর মন ভালো থাকলে একজন আইনজীবী ভালো আইনচর্চাও করতে পারবেন। আর ভালো আইনচর্চা করতে পারলে পরিবারের জন্য ভালো কামাই হবে। সবাই খুশি থাকবে।

 এ সময় সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সভাপতি জয়নুল আবেদীন বলেন, আমাদের আইনজীবীরা পেশাগত কাজে ব্যস্ত থাকলেও তারা খেলাধুলাও করেন। যারা ভালো খেলেন, তারা ভালো প্রাকটিসও করেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির সম্পাদক ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, হাইকোর্ট বিভাগের বিচারপতিসহ সিনিয়র আইনজীবীরা উপস্থিত ছিলেন। পরে তাদের নিয়ে ফিতা কেটে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতা উদ্বোধন করেন।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বার্ষিক ক্রীড়ার অংশ হিসেবে মাসব্যাপী এ খেলাধুলার আয়োজন করা হয়েছে। এবারের খেলায় ব্যাডমিন্টন, টেবিল টেনিস, দাবাসহ বিভিন্ন ধরনের খেলাধুলা অনুষ্ঠিত হবে বলে জানিয়েছেন সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির স্পোর্টস সাবকমিটির আহ্বায়ক ড. গোলাম রহমান ভুঁইয়া।

সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতার উদ্বোধনী অনুষ্ঠানে মঙ্গলবার (১৫ জানুয়ারি) সন্ধ্যায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া