সর্বশেষ

প্রধানমন্ত্রী চাইলে আরও ১ বছর দায়িত্ব পালনে আগ্রহী অর্থমন্ত্রী

ই-বার্তা ডেস্ক ।।   সচিবালয়ে নিজ দফতরে সাংবাদিকদের সাথে আলাপকালে আবুল মাল আবদুল মুহিত বলেছেন যে, প্রধানমন্ত্রী চাইলে আরও এক বছর অর্থমন্ত্রীর দায়িত্ব পালন করতে আগ্রহী ্তিনি।

 

গতকাল মঙ্গলবার সচিবালয়ের নিজ দফতরে নতুন বছরের শুভেচ্ছা বিনিময়কালে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ আগ্রহের কথা জানান। অর্থমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী কোনো কিছু বললে আমি না করি না।

 

একাদশ জাতীয় সংসদ নির্বাচনে অবসরে যাওয়ার কথা বলে অংশগ্রহণ করেননি বর্তমান অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত। তাই নতুন সরকারে মন্ত্রী রাখতে হলে টেকনোক্রাট কোটায় রাখতে হবে। এ ধরনের একটি প্রক্রিয়া চলছে বলে সংশ্লিষ্ট একাধিক সূত্রে জানা গেছে। জাতীয় সংসদ নির্বাচনের পর মঙ্গলবার প্রথম অফিস করেছেন অর্থমন্ত্রী। এদিন তিনি সাংবাদিকদের বলেন, আগামী পাঁচ বছরে বাংলাদেশ অর্থনীতিতে অসাধ্য সাধন করবে।

 

সরকারের ধারাবাহিকতা থাকার কারণে দেশ দারিদ্র্যমুক্ত হবে বলে এসময় তিনি আশা প্রকাশ করেছেন।  অর্থমন্ত্রী বলেন, নতুন সরকারের প্রধান কাজ হবে সুশাসন প্রতিষ্ঠা এবং আর্থিক খাতে শৃংখলা ফিরিয়ে আনা।ভোট ভালো হয়েছে। উন্নত দেশে ৪০ শতাংশ ভোট পড়লেই তারা খুশি হন। কিন্তু আমাদের দেশে সাধারণত ৭০ শতাংশ পর্যন্ত ভোট হলে ভালো নির্বাচন ধরা হয়।এবার ৭০ শতাংশের বেশি ভোট পড়েছে। এর কারণ হল- জনগণ জেনে গেছে শেখ হাসিনা ছাড়া উন্নয়ন হবে না। তাই এ নির্বাচনে জনগণ বেশি ভোট দিয়েছে।

 

প্রসঙ্গত,গত সরকারের গত দুই মেয়াদে টানা দশটি বাজেট ঘোষণা করেছেন অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত । একাদশ জাতীয় সংসদ নির্বাচনে মহাজোট যে নিরঙ্কুশ জয় পেয়েছে তাতে মুহিতের অবদানও কম নয়।

 

 

 

 

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম