সর্বশেষ

বিএনপির নেতিবাচক সৌজন্যবোধ হারিয়ে গেছে: কাদের

ই-বার্তা ডেস্ক ।। বিএনপি জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে-বিদেশে চিঠি দিয়েও চরমভাবে ব্যর্থ হয়েছে বলে মন্তব্য করেছেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। শনিবার (২ ফেব্রুয়ারি) বেলা ১১টা নাগাদ নারায়ণগঞ্জের কাঁচপুর দ্বিতীয় সেতু পরিদর্শন শেষে তিনি এ মন্তব্য করেন।

ওবায়দুল কাদের বলেন, ‌‘সব রাজনৈতিক দলকে, যারা ডায়ালগে অংশ নিয়েছিলেন সকলকেই তিনি (প্রধানমন্ত্রী শেখ হাসিনা) আমন্ত্রণ জানিয়েছেন। বিএনপির রাজনীতির এমন নেতিবাচক ধারা যেখানে সৌজন্যবোধও হারিয়ে গেছে। তার প্রমাণ প্রধানমন্ত্রীর আমন্ত্রণে চা-চক্রে অংশ না নেওয়া।’

যেকোনো নির্বাচনে অংশ না নেওয়া রাজনৈতিক দলের জন্য শুভকর নয় বলেও মন্তব্য করেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক। তিনি বলেন, ‘নেতিবাচক রাজনীতির কারণে বিএনপি শুধু সামাজিকভাবে নয়, রাজনৈতিকভাবে পিছিয়ে পড়েছে। একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে প্রশ্নবিদ্ধ করতে দেশে-বিদেশে চিঠি দিয়েও চরমভাবে ব্যর্থ হয়েছে বিএনপি।’

এ সময় নির্বাচন ছাড়া কোন রাজনৈতিক দলের স্বাভাবিক অস্তিত্ব থাকে না উল্লেখ করে ওবায়দুল কাদের বলেন, উপজেলা নির্বাচনে বিএনপি অংশ নেবে কিনা, এটা তাদের নিজস্ব ব্যাপার।

কাঁচপুর দ্বিতীয় সেতুর কাজ ইতিমধ্যেই সম্পন্ন হয়েছে জানিয়ে সেতুমন্ত্রী বলেন, আগামী মার্চে প্রধানমন্ত্রী শেখ হাসিনা কাঁচপুর দ্বিতীয় সেতু উদ্বোধন করবেন। আগামী মার্চ মাসের প্রথম সপ্তাহে সেতুটি যান চলাচলের জন্য উন্মুক্ত করে দেওয়া হবে বলেও জানান তিনি।

 

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া