সর্বশেষ

মুন্সীগঞ্জে ২০১৮ সালের প্রশ্নপত্রে পরীক্ষা দিলো ৭৯ শিক্ষার্থী

ই-বার্তা ডেস্ক।।   এসএসসি পরীক্ষার প্রথম দিনে মুন্সীগঞ্জে ৭৯ জন নিয়মিত পরীক্ষার্থী ২০১৮ সালের প্রশ্নপত্রে পরীক্ষা দিয়েছে।

আজ শনিবার সদর উপজেলার এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৯৬১ জন পরীক্ষার্থীর মধ্যে কে কে গভর্নমেন্ট ইনস্টিটিউশনের ৭৯ জন নিয়মিত পরীক্ষার্থী এই ভুল প্রশ্নপত্রে পরীক্ষা দেয়।

স্থানীয় সুত্রে জানা যায়, পরীক্ষা শেষে ভুক্তভোগী শিক্ষার্থী ও অভিভাবকরা জেলা প্রশাসকের বাসভবন ঘেরাও করেন। খবর পেয়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) এএইচএম রকিব হায়দার ঘটনাস্থলে গিয়ে তাদের শান্ত করেন এবং বিষয়টি বোর্ড কর্তৃপক্ষকে জানানো হয়েছে বলে জানান।

এই  বিষয়ে মুন্সীগঞ্জ জেলা প্রশাসক সায়েলা ফারজানা বলেন, শিক্ষার্থীরা জানিয়েছে ভুল প্রশ্নে পরীক্ষা হয়েছে। আমরা বোর্ডে কথা বলেছি। বোর্ড বলেছে, এমন সমস্যা হতে পারে। যেহেতু পরীক্ষায় দুই ধরনের প্রশ্ন থাকে, এই ধরনের সমস্যা সারা বাংলাদেশে টুকটাক হয়েছে। এ বিষয়ে বোর্ড ব্যবস্থা নেবে। তবে খাতাগুলো আলাদা করে পাঠিয়ে দিতে বলা হয়েছে।

এভিজেএম সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব শিউলী আক্তার এই বিষয়ে সাংবাদিকদের জানান, পৃথক দুটি কক্ষের নিয়মিত পরীক্ষার্থীদের মাঝে ২০১৮ সালের সিলেবাস অনুযায়ী করা প্রশ্নপত্র বিলি করা হয়। তাৎক্ষণিক পরীক্ষার্থীরা বিষয়টি পরীক্ষা কক্ষে ডিউটিরত শিক্ষকদের জানালেও তারা কর্ণপাত করেনি। তবে বোর্ডের সঙ্গে কথা হয়েছে।

তারা বলেছে- ভুল প্রশ্নপত্রে যারা পরীক্ষা দিয়েছে তাদের বিষয়ে বিশেষভাবে ব্যবস্থা গ্রহণ করা হবে। শিক্ষার্থীদের হতাশ না হয়ে পরবর্তী পরীক্ষাগুলোর জন্য প্রস্তুত থাকতে বলা হয়েছে।

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম