সর্বশেষ

সাশ্রয়ী মূল্যে সবার কাছে ইন্টারনেট পৌঁছানো হবেঃ পলক

ই-বার্তা ডেস্ক ।। সাশ্রয়ী মূল্যে সবার কাছে ইন্টারনেট পৌঁছানোটাই হবে আমাদের এবারের প্রথম কাজ বলে মন্তব্য করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগের প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক।

 

নতুন মেয়াদে আইসিটি বিভাগের প্রতিমন্ত্রী হিসেবে দায়িত্ব নিয়ে মঙ্গলবার (৮ জানুয়ারি) প্রথম অফিস চলাকালীন তিনি এ মন্তব্য করেন।

 

প্রতিমন্ত্রী বলেন, তরুণদের দাবি, তারা কম দামে ইন্টারনেট পেতে চায়। আমরা তাদের দাবির সঙ্গে একমত। আমরা সেই দাবি বাস্তবায়নের চেষ্টা করবো।

 

প্রধানমন্ত্রী শেখ হাসিনার ঘোষণা ‘গ্রামকে করা হবে শহর’ উল্লেখ করে পলক বলেন, স্বাস্থ্য, শিক্ষাসহ বিভিন্ন সেবা গ্রামে পৌঁছাতে হবে। গ্রামের একজন মানুষ এসব সেবা পেতে যদি শহরে আসেন তাহলে বৈষম্য কখনও দূর হবে না। গ্রামে শহরের সব সুবিধা নিশ্চিত করা গেলে তবেই না গ্রাম হবে শহর। আমরা এবার এ বিষয়ে বেশি জোর দেবো।

 

মঙ্গলবার ডাক, টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রণালয়ের তথ্য ও যোগাযোগ প্রযুক্তি (আইসিটি) বিভাগ ও এর অধীনস্থ সংস্থা, অধিদফতর ও প্রতিষ্ঠানগুলোর পক্ষ থেকে তথ্যপ্রযুক্তি বিভাগের সভাকক্ষে নবনিযুক্ত মন্ত্রী মোস্তাফা জব্বার ও প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলককে সংবর্ধনা দেওয়া হয়। আগারগাঁওয়ের আইসিটি টাওয়ারে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের সভা কক্ষে অনুষ্ঠিত সংবর্ধনা সভায় তথ্য প্রযুক্তি বিভাগের সচিব জুয়েনা আজিজ সভাপতিত্ব করেন।

 

 

 

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া