সর্বশেষ

২০১৯ বিশ্বকাপ নিয়ে মাশরাফির বক্তব্য

২০১৯ এ শুরু হতে যাচ্ছে ক্রিকেট বিশ্বকাপ। এরই মধ্যে সবাই নিজেদের গোছাতে শুরু করেছে। বাংলাদেশও আসছে বিশ্বকাপকে মাথায় রেখে পরিকল্পনা শুরু করে দিয়েছে ইতিমদ্ধে। তবে বিশ্বকাপ যে এবার চরম প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে তা বলার অপেক্ষা রাখে না, এটাই মনে করছেন বাংলাদেশের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা

 

এই টুর্নামেন্টে অংশগ্রহণকারী প্রতিটি দলের সাথে একটি করে ম্যাচ খেলবে টাইগাররা। যার শুরুটা হবে বিশ্বকাপ শুরুর চতুর্থ দিন, ২ জুন লন্ডনের ওভালে। প্রতিপক্ষ দক্ষিণ আফ্রিকা। আর প্রথম পর্বে বাংলাদেশের শেষ ম্যাচ পাকিস্তানের বিপক্ষে বিখ্যাত লর্ডস ক্রিকেট গ্রাউন্ডে। ম্যাচটি হবে ৫ জুলাই তারিখে। এই আসরে মূলপর্বে খেলবে ১০টি দল, আর ২৭ বছর পর ১৯৯২ বিশ্বকাপের সেই পুরানো ফরম্যাটের মতোই লিগপর্বে একে অপরের বিপক্ষে খেলবে দলগুলো।

 

সেখান থেকে সেরা চার দল যাবে নকআউট বা সেমিফাইনালে। টুর্নামেন্টের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে পয়েন্ট টেবিলের শীর্ষ ও চতুর্থ স্থানে থাকা দল। আর দ্বিতীয় সেমিফাইনালে লড়বে টেবিলের দ্বিতীয় এবং তৃতীয় স্থানে থাকা দল।

 

এই ফরমেটের কারণেই এবারের বিশ্বকাপ যে সবচেয়ে চেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ হবে, সেটাই মনে করছেন মাশরাফি। টাইগার দলের ওয়ানডে অধিনায়ক বলেন, ‘আমি আশা করছি, এবারের বিশ্বকাপ হবে সবচেয়ে বেশি প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ। ফরমেটের ধরনটাই আসলে এমন, এ কারনেই বলছি আমি। এবারই প্রথম সবাই শেষ চারে উঠার জন্য ভীষণ লড়াই করবে’।