উপজেলা নির্বাচনে অংশ নিলেই বহিষ্কার

ই- বার্তা ডেস্ক।।   দলীয় নির্দেশ অমান্য করে উপজেলা নির্বাচনে অংশগ্রহণ ও এতে সহযোগিতার অভিযোগে বহিষ্কারের হিড়িক চলছে বিএনপিতে।  গত এক সপ্তাহে  শতাধিক উপজেলা পর্যায়ের নেতাকে দল থেকে বহিষ্কার করা হয়েছে।  আরো শতাধিক নেতার তালিকা তৈরি করা হয়েছে।  পর্যায়ক্রমে তাদেরকেও বহিষ্কার করা হবে। 

আগামী ১০ মার্চ প্রথম ধাপে ৮৭ উপজেলার ভোটে বিএনপির অন্তত ২০-২২ জন নেতা স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন।  দ্বিতীয় ধাপে উপজেলা নির্বাচন ১৮ মার্চ। ওই ধাপে ১২৯ টি উপজেলায় নির্বাচন হবে।  এই দুই ধাপে যারা নির্বাচনে অংশগ্রহন করছে তাদের তালিকা সংগ্রহ চলছে।

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেন, দলের সিদ্ধান্ত অনুযায়ী উপজেলা নির্বাচন থেকে বিরত থাকার সিদ্ধান্ত নেয়া হয়েছে।  বারবার নিষেধ করার পরও বিভিন্ন উপজেলায় চেয়ারম্যান, ভাইস চেয়ারম্যান ও মহিলা ভাইস চেয়ারম্যান পদে নির্বাচনে নেতা-কর্মীরা অংশ নিচ্ছেন।ফলে দলের সিদ্ধান্ত মোতাবেক তাদেরকে দলের সর্বস্তরের পদ থেকে বহিষ্কার করা হচ্ছে।

অ্যাডভোকেট রুহুল কবির রিজভী গতকাল এক প্রেসবিজ্ঞপ্তিতে আরো জানান, বিএনপি’র মেহেরপুর জেলা কমিটি ইতিপূর্বে স্থগিত করা হয়েছিল।  ওই স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়েছে।  জেলা বিএনপি’র সভাপতি মাসুদ অরুন এবং সাধারণ সম্পাদক আমজাদ হোসেনসহ ১৮৩ সদস্য বিশিষ্ট পূর্ণাঙ্গ কমিটি সাংগঠনিক কার্যক্রম পুনরায় শুরু করবে ।

ই- বার্তা/ আরমান হোসেন পার্থ