অংশগ্রহণমূলক নির্বাচন হলেও বিএনপি নিজেদের সরিয়ে নিচ্ছেঃ কাদের

ই-বার্তা ডেস্ক ।।   সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন যে, অংশগ্রহণমূলক নির্বাচন হলেও বিএনপি নিজেদের সরিয়ে নিচ্ছে। 

আজ সোমবার সচিবালয়ের নিজ মন্ত্রণালয়ে সাংবাদিকদের সঙ্গে মতবিনিময়ে তিনি এসব কথা বলেন। এ সময় তিনি আরও বলেন,বিএনপি সংসদে না এলে আমরা কি জোর করে আনব? বিএনপিতো গেল ৫ বছর সংসদে ছিল না, সংসদ কি চলেনি?

কাদের ঐক্যফ্রন্টের দুই এমপির শপথ নেবেন বলে বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত খবরের বিষয়ে বলেন, ‘এটাতো ভাল সিদ্ধান্ত। আমরা চাই তারা সংসদে এসে আলোচনা করবেন, বিতর্কে অংশ নেবেন। তারা যত সমালোচনা করবেন, ততই গণতন্ত্র শক্তিশালী হবে।’

সেতুমন্ত্রী সংসদ অধিবেশনে যোগ দিতে মির্জা ফখরুলকে সংসদ আমন্ত্রণ জানিয়ে ফোন করবেন কি-না’- এমন একটি প্রশ্নের উত্তরে বলেন, মির্জা ফখরুল কারও দয়ায় নির্বাচিত হননি। তিনি তার নির্বাচনী এলাকার মানুষের ভোটে নির্বাচিত হয়েছেন। তাই সংসদে গিয়ে অধিবেশনে যোগ দেওয়া তার অধিকার। তিনি সংসদে না গেলে নিজেকে বঞ্চিত করবেন। ভোটারদের বঞ্চিত করবেন। এটা গণতান্ত্রিক চর্চার বিরুদ্ধাচরণ।

কাদের আরও বলেন, বিএনপি সেক্রেটারি যদি বলেন পক্ষপাতমূলক নির্বাচন হয়েছে। তাহলে তিনি কি পক্ষপাতমূলকভাবে নির্বাচিত হয়েছেন? তিনি কিভাবে নির্বাচিত হলেন? তিনি কারও দয়ায় নির্বাচিত হয়নি। এটা তার অধিকার। তাকে ফোন করে আনতে হবে কেন?

ই-বার্তা / রেজওয়ানুল ইসলাম