অগ্নিকাণ্ডে দুই শিশুর মরদেহ উদ্ধার

ই-বার্তা ডেস্ক ।।  রাজধানীতে বস্তির ডোবা থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে। বৃহস্পতিবার (২৮ ফেব্রুয়ারি) দুপুরে ভাষানটেকের জাহাঙ্গীর বস্তিতে অগ্নিকাণ্ডের পর ফায়ার সার্ভিসের সদস্যরা মরদেহ দুটি উদ্ধার করেন।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্স সদর দপ্তরের কর্তব্যরত কর্মকর্তা আতাউর রহমান বলেন, আগুনে কোনো হতাহতের খবর না পাওয়া গেলেও কয়েকজন শিশু মিসিং ছিল বলে জানায় স্থানীয় বাসিন্দারা। পরে দুপুরে বস্তির ডোবা থেকে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়। তাৎক্ষণিকভাবে তাদের নাম জানা যায়নি।

যে দুই শিশুর মরদেহ উদ্ধার করা হয়েছে তারা হলো—বস্তির বাসিন্দা নূরে আলমের তিন মাস বয়সের শিশুকন্যা ইয়াসমিন ও চুন্নু মিয়ার আড়াই বছরের ছেলে তন্ময়।

এর আগে বুধবার দিবাগত রাত ১টা ৩৪ মিনিটে ভাষানটেকের জাহাঙ্গীর বস্তিতে ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে। ফায়ার সার্ভিসের ২১টি ইউনিটের চেষ্টায় বুধবার দিবাগত রাত ৩টায় আগুন নিয়ন্ত্রণে আসে।

ভাষানটেক থানার উপ-প‌রিদর্শক আবু জাফর তালুকদার মানিক গণমাধ্যমকে জানান, ব‌স্তি‌টি‌তে বহু মানুষের বাস। আগুন লাগার পর বিপুলসংখ্যক মানুষ রাস্তায় বেরিয়ে এসেছে। আগুনে সব ঘর পুড়ে ছাই হয়ে গেছে।

চকবাজারের অগ্নিকাণ্ডের রেশ কাটতে না কাটতেই আবারও বড় ধরনের আগুন লাগল রাজধানীতে। গত ২০ ফেব্রুয়ারি রাত সাড়ে ১০টার দিকে চকবাজারের চুড়িহাট্টায় ভয়াবহ অগ্নিকাণ্ড ঘটে ব্যাপক ক্ষয়ক্ষতিসহ ৬৭ জন প্রাণ হারান।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া