অগ্নিকাণ্ডে মৃতদের ‘শহীদ’ বলে আখ্যা দিলেন আল্লামা শফী

ই-বার্তা ডেস্ক ।।  গতরাত থেকে আজ বিকাল পর্যন্ত যেন কোন মৃত্যুদূতের বিভীষিকাময় তাণ্ডবলীলা দেখলো পুরান ঢাকাবাসী। ভয়াবহ এই অগ্নিকাণ্ড কেড়ে নিল ৮১টি তাজা প্রাণ।

গত বুধবার রাত ১০টা ৩৮ মিনিটে রাজধানীর পুরান ঢাকার চকবাজার থানার চুড়িহাট্টা শাহী মসজিদের সামনের কয়েকটি ভবনে আগুন লাগে। আগুন লাগার দীর্ঘ ১৫ ঘণ্টা পর আগুন নিভিয়ে উদ্ধার অভিযানের সমাপ্তি ঘোষণা করা হয়েছে।

ভয়াবহ এই অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও সমবেদনা প্রকাশ করেছেন আমিরে হেফাজত, দারুল উলূম হাটহাজারীর মহাপরিচালক আল্লামা শাহ আহমদ শফী।

বৃহস্পতিবার (২১ ফেব্রুয়ারি) দুপুর ১২টায় আমিরে হেফাজতের কার্যালয় থেকে এ শোকবার্তা জানানো হয়।

শোকবার্তায় আল্লামা শাহ আহমদ শফী বলেন, চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে হতাহতের ঘটনায় গভীর শোক ও দুঃখ প্রকাশ করছি। এ মর্মান্তিক দুর্ঘটনায় নিহতদের মাগফিরাত ও শান্তি কামনা করছি এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি গভীর সমবেদনা জানাচ্ছি। সেই সঙ্গে আহতদের দ্রুত সুস্থতা কামনা করছি।

তিনি বলেন, অগ্নিকাণ্ডে যারা মারা গেছেন, তারা শহীদের মর্যাদা পাবেন ইনশাআল্লাহ। এ দুর্ঘটনায় নিহত ও আহতদের পরিবারের পাশে দাঁড়াতে সবাইকে এগিয়ে আসার আহ্বান জানাচ্ছি এবং মসজিদে-মসজিদে বিশেষ দোয়ার আয়োজনের জন্য সম্মানিত ইমাম ও খতিবদের প্রতি অনুরোধ করছি।

বুধবার (২০ ফেব্রুয়ারি) রাত ১০টার পর চকবাজারের সুরিটোলায় একটি ভবন থেকে আগুনের সূত্রপাত হলে বেশ কিছু ভবন পুড়ে ছাই হয়ে যায়। সেখান থেকে ৬৭টি লাশ উদ্ধার করা হয়েছে। লাশের সংখ্যা আরও বাড়তে পারে বলে জানা গেছে।

ই-বার্তা /  তামান্না আলী প্রিয়া