অন্য মানুষ হয়ে ফিরবে সাব্বির : তামিম

ই-বার্তা ডেস্ক।।   নিষেধাজ্ঞার খাড়া কাটিয়ে নিউজিল্যান্ডের বিপক্ষে ওয়ানডে দলে আবার ফিরেছেন সাব্বির রহমান। কিন্তু ওয়ানডে আর টেস্ট দলে জায়গা পাননি ইমরুল কায়েস।

এ দুটি সমসাময়িক ইস্যুতে মুখ খুলেছেন টিম বাংলাদেশের সিনিয়র সদস্য তামিম ইকবাল। তার অনুভব, ইমরুল খানিক দূর্ভাগা। আর সাব্বির রহমানের ফেরাটাকে ইতিবাচক চোখেই দেখতে চান তিনি।

তামিম ইমরুল কায়েসকে দূর্ভাগা আখ্যা দিয়ে বলেন, ‘এটা দুর্ভাগ্য। একটা সিরিজে ৩৫০ রানের ওপরে (জিম্বাবুয়ের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ৩৪৯) করার করে পরে দুটি ম্যাচে খারাপ করেছে। এতেই নির্বাচিত না হওয়া এটাও মেনে নিতে হবে! ক্রিকেটে এটা হয়, অনেক সময় পজিশন, দলের সমন্বয়ের কারণে সব কিছু মনমতো হয়তো হয় না। তবে নির্বাচক, কোচ কিংবা অধিনায়কের মাথায় হয়তো ইমরুল ছিল। ভাবনায় নিশ্চয়ই কিছু একটা ছিল বলে হয়তো তাকে নেওয়া হয়নি। তবে সব সময়ই সুযোগ আসে, আশা করি তখন সেটি লুফে নেবে।’

 

সাব্বিরের অন্তর্ভূক্তি নিয়ে নানা কথা। তামিম বিষয়টিকে কীভাবে দেখেন?  জবাব দিতে গিয়ে অনেক কথার ভীড়ে তামিম দুটি তাৎপর্যপূর্ণ মন্তব্য করেছেন। তার একটি হলো, সাব্বির তার অতীতে করা ভুল থেকে শিক্ষা নেবে। আর অন্য মানুষ হয়ে ফিরবে।

‘যেহেতু দল ঘোষণা হয়ে গেছে, সে (সাব্বির) ১৫ জনের অংশ। তার প্রতি এটাই শুভকামনা থাকবে যে, অতীতে যে সে ভুলগুলো করেছে আশা করি সেটির পুনরাবৃত্তি হবে না। সে নিজেও হয়তো এটা বোঝে। ওর সঙ্গে ব্যক্তিগত অনেক কিছু শেয়ার করি। আশা করি অন্য মানুষ হয়ে সে ফিরবে। ওর যে দায়িত্ব আছে শুধু বাংলাদেশের হয়ে খেলাই নয়, খেলোয়াড় হিসেবে যা যা করার দরকার সব পালন করবে।’

ই-বার্তা/ শফিকুল ইসলাম