অপহরনের তিন ঘন্টার মধ্যে উদ্ধার হলো শিশু

ই-বার্তা ডেস্ক।।   বৃহস্পতিবার (২৪ জানুয়ারি) বিকেল ৩টার দিকে ঘটফরহাদবেগ এলাকা থেকে নগরের কোতোয়ালী এলাকার মুসলিম উচ্চ বিদ্যালয়ের এক ছাত্রকে অপহরণের ৩ ঘণ্টার মধ্যে উদ্ধার করেছে পুলিশ।

অপহরণ হওয়া ওই ছাত্রের নাম সাইদুল ইসলাম শামীম (১১)। শামীম মুসলিম উচ্চ বিদ্যালয়ের ৬ষ্ঠ শ্রেণির ছাত্র এবং রেয়াজউদ্দিন বাজারের ব্যবসায়ী শামসুল ইসলামের ছেলে।

সন্ধ্যায় সংবাদ সম্মেলন করে শামীমকে উদ্ধারের বিষয়টি জানান চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান।

সন্ধ্যায় সংবাদ সম্মেলনে চট্টগ্রাম মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (দক্ষিণ) এস এম মেহেদী হাসান জানান , ‘পুলিশের তৎপরতায় অপহরণের মাত্র ৩ ঘণ্টার মাথায় শিশু শামীমকে উদ্ধার করা হয়েছে। অপহরণকারীদের গ্রেফতারে অভিযান চলছে।’

অপহরণের শিকার শামীমের বাবা শামসুল ইসলাম বলেন, ‘বেলা সাড়ে ১১টার দিকে মুসলিম হাই স্কুলের সামনে থেকে শামীমকে নিয়ে যায় অপহরণকারীরা। পরে আমাকে ফোন দিয়ে ৪০ লাখ টাকা মুক্তিপণ দাবি করে।আমি টাকা দিতে পারবো না জানিয়ে দিই তাদের এবং পুলিশকে বিষয়টি জানাই। পরে শামীমকে ঘাটফরহাদবেগ এলাকা থেকে উদ্ধার করে পুলিশ।’

সংবাদ সম্মেলনে অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার শাহ মুহাম্মদ আবদুর রউফ, সিনিয়র সহকারী কমিশনার নোবেল চাকমা, কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ মহসীনসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ই-বার্তা/ মাহারুশ হসান