অভিনন্দনকে ফিরিয়ে দেওয়ায় ‘তাড়াহুড়ো’ করেছেন ইমরান: বিলাওয়াল ভূট্টো

ই-বার্তা ডেস্ক ।।    পাকিস্তান পিপলস পার্টির চেয়ারম্যান বিলাওয়াল ভুট্টো মন্তব্য করেছেন, ভারতীয় উইং কমান্ডার অভিনন্দনকে ফিরিয়ে দেওয়ায় ‘তাড়াহুড়ো’ করেছেন । বুধবার (৬ মার্চ) পাকিস্তানের জাতীয় সংসদে বক্তৃতাকালে তিনি আরও বলেন। এছাড়াও পাক-ভারত উত্তেজনায় পাক প্রধানমন্ত্রী ইমরান খানের সিদ্ধান্তের জন্য তাকে নোবেল দেওয়ার দাবির সমালোচনা করেছেন তিনি।

বিলাওয়াল ইমরান খানের সিদ্ধান্তের বিষয়ে অভিযোগ করে বলেন, ‘দেশের সংকটকালীন মুহূর্তে সামরিক বাহিনীর কার্যক্রম অত্যন্ত প্রশংসনীয়। সেনাবাহিনী প্রধানসহ সামিরক বাহিনীর সকলে অত্যন্ত দক্ষতার সঙ্গে কঠিন এ পরিস্থিতির মোকাবেলা করেছেন। এজন্য আমি সবাইকে ধন্যবাদ জানাই। সন্ত্রাসবাদ দমন ও পররাষ্ট্রনীতিতে আমরা সরকারের পলিসির সঙ্গে একমত, তবে ভারতীয় পাইলটকে মুক্তি দেয়ার ক্ষেত্রে তাড়াহুড়ো করেছেন ইমরান খান’।

তিনি বলেন পাক-ভারত সীমান্তে সৃষ্ট উত্তেজনা ও প্রাণহানির জন্য ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে দায়ী করেন, ‘পাকিস্তানে ঢুকে আমাদের উপর বিমান হামলা ও দুই দেশের সীমান্তে উত্তেজনার জন্য একমাত্র নরেন্দ্র মোদিই দায়ী’। তিনি মোদিকে ‘গুজরাট কসাই’ অ্যাখ্যা দিয়ে বলেন, ‘মোদি সেই ব্যক্তি, যে কিনা গুজরাটে মুসলমানদের ওপর গণহত্যা চালিয়েছেন। মোদির হাতে হাজারো মুসলমানের রক্ত লেগে আছে। ‘গুজরাট কসাই’-কে এখন বিশ্বনেতারা ভুলে গেলেও আমরা তার হিংস্রতার কথা এখনও ভুলে যাইনি’।

ই-বার্তা / শাহাদাত ছৈয়াল