অভিনেতা জোভানের সাংবাদিক জীবন

ডেস্ক রিপোর্ট ।। নিজস্ব প্রতিবেদক’, সংবাদকর্মীর গল্প। একজন তরুণ সংবাদকর্মীর ব্যস্ততম সময়ে তার ছোট্ট ও ব্যক্তিগত জীবন এবং রাষ্ট্রের সঙ্গে তার সম্পর্কের কিছু বিবরণ ওঠে এসেছে এই নাটকে।

 

এতে সাংবাদিক চরিত্রে অভিনয় করেছেন জোভান। তারসঙ্গে আছেন নাদিয়া মিম, সাব্বির আহমেদসহ অনেকে। সাংবাদিক সালমান তারেক শাকিলের গল্পে ‘নিজস্ব প্রতিবেদক’ এর চিত্রনাট্য ও সংলাপ লিখেছেন এস সিরাজী।ফু-শা এন্টারটেইনমেন্টের ব্যানারে এক পর্বের নাটকটি নির্মাণ করেছেন স্বাধীন ফুয়াদ।সম্প্রতি নাটকটির শুটিং শেষ হয়।

 

পরিচালক স্বাধীন ফুয়াদ বললেন, ‘অনেক দিন পর একটি গল্প পেয়েছি, যেখানে একজন সংবাদকর্মীর জীবন ও বাস্তবতা সম্পর্কে ধারণা পাওয়া যাবে। জানা যাবে সাংবাদিকতা পেশার সামাজিক দায়বদ্ধতা সম্পর্কেও। আশা করি, নাটকটি দর্শকদের ভালো লাগবে।’মুঠোফোন না ধরায় কাজটি সম্পর্কে জোভানের সরাসরি প্রতিক্রিয়া পাওয়া যায়নি।তবে তার বরাত দিয়ে নাটকটির গল্পকার সালমান তারেক শাকিল বললেন, ‘জোভান কাজটি করে তৃপ্তি পেয়েছেন। তার ভাষায়, ভিন্ন বিষয় নিয়ে আজকাল তেমন কাজ হয় না।আর সাংবাদিক পেশা নিয়ে তো আরও হয় না। ফলে এই কাজটি করে সাংবাদিক জীবন নিয়ে তার ভালো অভিজ্ঞতা অর্জন হয়েছে বলে মনে করছেন তিনি।’জানা যায়, আসছে ঈদ উৎসবে ‘নিজস্ব প্রতিবেদক’ সম্প্রচার হবে বেসরকারি একটি টিভি চ্যানেলে।

 

 

ই-বার্তা ।। ডেস্ক