অভিনেত্রী নওশাবা আহমেদের বিরুদ্ধে ৫৭ ধারায় মামলা

ই-বার্তা।।  ফেসবুকে গুজব ছড়ানোর অভিযোগে আটক অভিনেত্রী ও মডেল কাজী নওশাবা আহমেদের বিরুদ্ধে ৫৭ ধারায় (তথ্য ও যোগাযোগ প্রযুক্তি আইনে) মামলা করা হয়েছে। তিনি বলেন- কাজী নওশাবা আহমেদ এখন উত্তরা থানা হেফাজতে রয়েছেন। আজ মামলার তদন্ত কর্মকর্তা কোর্টে রিমান্ডের জন্য আবেদন করবেন। আজ রোববার (৫ আগস্ট) দুপুরে উত্তরা পশ্চিম থানায় র‌্যাব-১ এ মামলাটি করেন।র‌্যাবের লিগ্যাল এন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার মুফতি মাহমুদ খান  নিশ্চিত করেছেন।

নিরাপদ সড়কের দাবিতে ২৯ জুলাই থেকে শিক্ষার্থীদের চলমান আন্দোলনের সপ্তম দিনে গতকাল শনিবার দুপুরের পর তিনি ফেসবুক লাইভে আসেন, যে ভিডিওটি পরে ভাইরাল হয়। সেখানে আন্দোলন নিয়ে অনেক কথা বলেন তিনি। যা ছিল পুরোটাই গুজব।ফেসবুকে ওই গুজবের পক্ষে-বিপক্ষে তথ্য আসার মধ্যেই গতকাল শনিবার বিকেল ৪টার দিকে নিরাপদ সড়কের দাবিতে আন্দোলনরতদের মধ্যে দুই ছাত্রের মৃত্যু ও একজনকে চোখ তুলে নেয়ার খবর নিয়ে ফেসবুক লাইভে আসেন অভিনেত্রী নওশাবা।

 

এক মিনিট ৩৭ সেকেন্ডের লাইভ ভিডিওতে বিমর্ষ ও আতঙ্কিত দেখা যায় তাকে। লাইভের শুরুতেই তিনি বলেন, আমি কাজী নওশাবা আহমেদ বলছি, আপনাদেরকে জানাতে চাই, একটু আগে জিগাতলায় আমাদের ছোট ভাইদের একজনের চোখ তুলে ফেলা হয়েছে, দুইজনকে মেরে ফেলা হয়েছে।তবে ওই ঘটনার কোনও সত্যতা পাওয়া যায়নি। উল্লেখ্য, শিক্ষার্থীদের চলমান আন্দোলনে উস্কানিমূলক এই ভিডিওর অভিযোগে ৪ আগস্ট রাতে নওশাবাকে উত্তরা থেকে আটক করে র‌্যাব।