‘অভিযোগ’ করাটা বিএনপির রোগে পরিণত হয়েছেঃ কাদের

ই-বার্তা ডেস্ক।।  আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেছেন, বিএনপির একটা রোগ আছে।  সেটা হলো- অভিযোগ।  অভিযোগ নামক রোগ বিএনপিকে পেয়ে বসেছে। তারা অভিযোগ করা ছাড়া আর কিছুই করতে পারে না।  

শুক্রবার সকালে বঙ্গবন্ধুর কনিষ্ঠপুত্র শহীদ শেখ রাসেলের জন্মদিন উপলক্ষে রাজধানীর বনানীতে তার কবরে ফুল দিয়ে শ্রদ্ধা জানানো শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে এসব কথা বলেন তিনি।

বিএনপিকে ইতিবাচক রাজনীতি করার আহ্বান জানিয়ে কাদের বলেন, বিএনপি রাজনীতিতে ইতিবাচক ধারায় ফিরে আসুক, এটা আমরা চাই। অভিযোগ আর নালিশের রাজনীতি বাদ দিয়ে গণরাজনীতির ধারায় ফিরে আসুক।

তিনি বলেন, বিএনপি সরকারের বিরুদ্ধে বিষোদগার করছে। কিন্তু দায়িত্বশীল বিরোধীদল হিসেবে দায়িত্বজ্ঞানহীন সব কর্মকাণ্ডই করছে তারা। নির্বাচন ও আন্দোলনে ব্যর্থ হয়েছে, এখন ইস্যু খুঁজে বেড়াচ্ছে। কোনো একটা ইস্যু পেলেই তারা তার মধ্যে রাজনীতি খুঁজে পায়।

আবরার হত্যাকাণ্ডে বিএনপি ইস্যু খোঁজার চেষ্টা করেছে মন্তব্য করে ওবায়দুল কাদের বলেন, নিরাপদ সড়ক, কোটা সংস্কার আন্দোলন- একটা পেলেই তারা ধরে বসে। বুয়েট ছাত্র আবরার ফাহাদ হত্যাকাণ্ডে তারা ইস্যু খোঁজার চেষ্টা করেছিল। কিন্তু তাতে জনগণ সারা দেয়নি। 

এসময় সেতুমন্ত্রীর সঙ্গে পানিসম্পদ উপমন্ত্রী একেএম এনামুল হক শামীম, কৃষক লীগের কেন্দ্রীয় সদস্য নুর ই আলম সিদ্দিকীসহ অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

ই-বার্তা/সালাউদ্দিন সাজু