অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চায় আওয়ামী লীগ নম্বর ওয়ানঃ কাদের

ই- বার্তা ডেস্ক।।   অভ্যন্তরীণ গণতন্ত্র চর্চায় আওয়ামী লীগ নম্বর ওয়ান বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

তিনি বলেন, আমাদের ১০টি সাংগঠনিক জেলা সম্মেলন সুন্দরভাবে সফল হয়েছে। উপজেলা এবং ইউনিয়ন পর্যায়ে দু-একটা বিচ্ছিন্ন ঘটনা ঘটেছে। কিন্তু জেলা, মহানগর ও সহযোগী সংগঠনের সম্মেলনে এমন কিছু হয়নি, খারাপ খবরের শিরোনাম হতে পারে।

এমনকি কমিটি ঘোষণার সময় স্বাভাবিক যে বিশৃঙ্খলা হয় সেটাও হয়নি। আমি দাবি করব, এখনও অভ্যন্তরীণ গণতান্ত্রিক চর্চায় আওয়ামী লীগ এ দেশে নম্বর ওয়ান। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ সুসংগঠিত, সুশৃঙ্খল এবং ঐক্যবদ্ধ।

আজ রোববার রাজধানীর বঙ্গবন্ধু এভিনিউতে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে ২১তম জাতীয় সম্মেলন উপলক্ষে গঠিত মঞ্চ ও সাজসজ্জা উপ-কমিটির বৈঠকে তিনি একথা বলেন।

কাদের বলেন, শেখ হাসিনার নির্দেশনায় এবং সবার সহযোগিতায় চারটি সহযোগী ও ঢাকা মহানগর উত্তর এবং দক্ষিণের সম্মেলন অনুষ্ঠিত হয়। জাতীয় সম্মেলনকে সামনে রেখে আমরা দেশের জনগণের কাছে ক্লিন ইমেজের বার্তা দিতে চাই।

তিনি বলেন, সম্মেলনের মাধ্যমে নতুন পুরোনের সমন্বয়ে দলকে ঢেলে সাজাবো। আমরা এমনভাবে পার্টিকে সাজিয়ে নিচ্ছি যাতে মুজিববর্ষ উদযাপন এবং স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উদযাপনে সারা দুনিয়ার দৃষ্টি আকর্ষণ করতে পারি। সেখানে আন্তর্জাতিকভাবেও বিভিন্ন ইভেন্টে বিভিন্ন দেশের নেতারা, সরকারপ্রধান এবং বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত থাকবেন। কাজেই আমরা সেভাবে দলকে প্রস্তুত করতে চাই।

তিনি বলেন, আগামী দুই বছর অলস হয়ে ঘরে বসে থাকার সুযোগ নেই। ওই সময় কোনো না কোনো কর্মসূচির মধ্যে থাকতে হবে। এ জন্য নেতাকর্মীদের মানসিকভাবে প্রস্তুত থাকার আহ্বান জানাই। যেন নেত্রীর ডাকে সব সংগঠন শৃঙ্খলার সঙ্গে শক্তি প্রদর্শন করতে পারে। সম্মেলনে আমরা সাজসজ্জার দিকে না গিয়ে, অভ্যন্তরীণ সাজসজ্জা, সৌন্দর্য এবং শৃঙ্খলা বৃদ্ধির জন্য আমাদের কর্মতৎপরতা অব্যাহত থাকবে।