‘অর্জনের ইতিহাসে আওয়ামী লীগ উজ্জ্বল ‘

ই- বার্তা ডেস্ক।।   অর্জনের ইতিহাসে আওয়ামী লীগ উজ্জ্বল বলে মন্তব্য করেছেন, আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

তিনি বলেন,  আওয়ামী লীগ দেশের মানুষকে স্বাধীনতা দিয়েছে। বঙ্গবন্ধুর স্বপ্ন অনুযায়ী এখন আমরা মানুষের অর্থনৈতিক মুক্তির জন্য কাজ করছি।

আওয়ামী লীগের ৭০তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে আয়োজিত আলোচনা সভায় সভাপতির বক্তব্যে তিনি একথা বলেন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, এ দেশের মানুষ যেন উন্নত জীবন পায় সে লক্ষ্যে আওয়ামী লীগ কাজ করছে। আওয়ামী লীগ যখন ক্ষমতায় থাকে তখন এ দেশের মানুষ কিছু পায়।

 এসময় নেতাকর্মীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আমরা কোনো অহমিকা করব না। মাটির সঙ্গে মানুষের সঙ্গে মিশে দেশের মানুষের জন্য কাজ করব। জাতির জনক বঙ্গবন্ধু দেশকে স্বাধীন করে এ দেশের মানুষকে অর্থনৈতিক মুক্তি দিতে কাজ শুরু করেছিলেন। কিন্তু ষড়যন্ত্রকারীরা ’৭৫-এর ১৫ আগস্ট তাকে নির্মমভাবে হত্যা করে। একই সঙ্গে পরিবারের অন্য সদস্যদেরও হত্যা করে।

তিনি বলেন, আওয়ামী লীগকে ধ্বংস করার জন্য জন্মলগ্ন থেকেই বার বার চেষ্টা করা হয়েছে। কিন্তু আওয়ামী লীগের নেতাকর্মীদের ওপর অত্যাচার-নির্যাতন যতো বেশি হয়েছে আন্দোলনের গতিও তত বেড়েছে। শত আঘাতেও আওয়ামী লীগ ধ্বংস হয়নি।

বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য আমির হোসেন আমু, তোফায়েল আহমেদ, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য মতিয়া চৌধুরী, শেখ ফজলুল করিম সেলিম, মোহাম্মদ নাসিম, বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যাপক মুনতাসীর মামুন, আওয়ামী লীগ নেতা জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, এ কে এম রহমতুল্লাহ ও হাজি আবুল হাসনাত।

ই- বার্তা / রেজওয়ানুল ইসলাম