অর্থনীতির চাকা সচল রাখতে নতুন সমুদ্র বন্দর করা হবে

ই-বার্তা ডেস্ক।।  আর নদী দখল করতে দেওয়া হবে না, বাংলাদেশের অর্থনৈতিক চালিকা শক্তি সচল রাখতে নৌ-পথকে সচল রাখতে হবে।  শুধু তৃতীয় সমুদ্রবন্দর নয়, দেশে আরো সমুদ্রবন্দর নির্মাণের উদ্যোগ নেওয়া হবে।  দেশের তৃতীয় সমুদ্রবন্দর পায়রা পরিদর্শন শেষে সাংবাদিকদের এসব কথা বলেন নৌ পরিবহণ প্রতিমন্ত্রী খালিদ মাহমুদ চৌধুরী।  

তিনি বলেন, বঙ্গবন্ধুকে হত্যার সঙ্গে সঙ্গে দেশের নদীগুলোকেও হত্যা করা হয়েছিলো।  ক্ষমতায় টিকে থাকতে বিএনপি দখলের রাজনীতি শুরু করেছিল।  কিন্তু বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশে দখল করা সব কিছু আবার জনগণের কাছে ফিরিয়ে দেওয়া হচ্ছে।  

খালিদ মাহমুদ বলেন, ২০৪১ সালে বাংলাদেশকে উন্নত দেশ হিসেবে গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী ডেল্টা প্ল্যান ঘোষণা করেছেন।  আর সেটি বাস্তবায়নের মূল উৎস হচ্ছে নদী।  সে ক্ষেত্রে নৌ পরিবহন মন্ত্রণালয়ের বিশাল ভূমিকা রয়েছে।  প্রধানমন্ত্রী শেখ হাসিনা সে লক্ষ্যে কাজ করছেন। 

তিনি আরো বলেন, একমাত্র নৌ-পথকেই কাজে লাগিয়ে বাংলাদেশের অর্থনৈতিক চালিকা শক্তি সচল রাখা সম্ভব।  আর পায়রা বন্দরের সুফল দেশের সব অঞ্চলের মানুষও ভোগ করবে।  দেশের অর্থনীতিতে গতি আনতে ভূমিকা রাখবে পায়রা বন্দর।

ই-বার্তা/মোঃ সালাউদ্দিন সাজু