অশান্ত পরিবেশ সৃষ্টির জন্য ফেসবুকে নানা অপপ্রচার ছড়ানো হচ্ছেঃ প্রধানমন্ত্রী

ই- বার্তা ডেস্ক।।   অশান্ত পরিবেশ সৃষ্টির জন্য ফেসবুকে নানা অপপ্রচার ছড়ানো হচ্ছে বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা  জানিয়েছেন।

তিনি বলেন, ডিজিটাল বাংলাদেশের সুফল যেমন মানুষ ভোগ করছে, তেমনি এর কুফলও ভোগ করছে। সামাজিক যোগাযোগ মাধ্যম মাঝে-মধ্যে মানুষকে নানা ধরনের বিপদে ফেলে দেয়। এটা যেন বিপদে ফেলতে না পারে সেদিকে খেয়াল রাখতে হবে। গুজবে কান না দিয়ে সঠিক বিষয় জেনে নিতে হবে।

আজ রোববার (২০ অক্টোবর) প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী যুবলীগের নেতাদের সঙ্গে বৈঠকের আগে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, ভোলার বোরহানউদ্দিনে এক হিন্দু ছেলের ফেসবুক আইডি হ্যাক করে তার নাম দিয়ে কতগুলো মিথ্যাচার করা হয়েছে। যার ফেসবুক হ্যাক করেছে তাকে আবার ফোন করে বিশ হাজার টাকাও চেয়েছে। বিশ হাজার টাকা না দিলে তার ফেসবুক আইডিতে এমন কথা লিখবে যে, সেটা তার জন্য ক্ষতির কারণ হবে। এমন হুমকির পর পরই ওই হিন্দু ছেলেটা পুলিশ স্টেশনে গিয়ে জিডি করে। এরপরও পুলিশ কিন্তু তাকে আটক করে রাখে। পরে যে ফোন করে হুমকি দিয়ে টাকা চেয়েছিল তাকেও গ্রেফতার করা হয়েছে।

মিডিয়ার প্রতি আহ্বান জানিয়ে প্রধানমন্ত্রী বলেন, সব সময় সব জিনিস এমনভাবে প্রচার করবেন না যাতে অশান্ত পরিবেশ সৃষ্টি হয়। বরং যারা সত্যিকার অপরাধী তাদেরকে দেখান।

প্রধানমন্ত্রী বলেন, যার যার ধর্ম তার তার কাছে। কাজেই সব ধর্মের মানুষ এই দেশে সম্মানের সাথে বাস করবে। এটাই আমাদের দেশের নিয়ম। আমরা চাই যে, বাংলাদেশ যেন একটা শান্তিপূর্ণ অসাম্প্রদায়িক চেতনায় গড়ে ওঠে।