অশ্রুর ১৭তম মৃত্যুবার্ষিকী স্মরণ নগর উত্তর ছাত্রলীগের

ই-বার্তা।।  আবেগ,অশ্রু,ভালোবাসায় ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সাবেক সভাপতি প্রয়াত ছাত্রনেতা এ এফ এম মঞ্জুরুল ইসলাম অশ্রু’কে স্মরণ করলো নগর উত্তর ছাত্রলীগ।

এ এফ এম মঞ্জুরুল ইসলাম অশ্রু; বাংলাদেশ ছাত্রলীগের ‘দুর্দিনের কান্ডারি’ হিসেবে বিবেচনা করা হয় তাকে। আজ ছিলো তার ১৭ তম মৃত্যুবার্ষিকী। আর এমন দিনে প্রয়াত অশ্রু’কে স্মরণ করতে ভুলেনি তার প্রাণের সংগঠন নগর উত্তর ছাত্রলীগ।

আজ সোমবার বিকাল ৪ ঘটিকায় ২৩ বঙ্গবন্ধু এভিনিউ বাংলাদেশ ছাত্রলীগের কার্যালয়ে প্রয়াত এই ছাত্রনেতার স্মরনে দোয়া ও মিলাদ মাহফিলের আয়োজন করে নগর উত্তর ছাত্রলীগ। যেখানে নগর উত্তর ছাত্রলীগের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন ও সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় সহ আরো উপস্থিত ছিলেন বাংলাদেশ ছাত্রলীগের সভাপতি জনাব আল নাহিয়ান খান জয় ও ঢাকা মহানগর উত্তরের সাবেক ও বর্তমান নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। এসময় এ এফ এম মঞ্জুরুল ইসলাম অশ্রু’র আত্মার মাগফেরাত কামনায় মহান সৃষ্টিকর্তার নিকট প্রার্থনা করা হয়।

আয়োজিত অনুষ্ঠানে আলোচনাকালে নগর উওর ছাত্রলীগের সাধারণ সম্পাদক সাইদুর রহমান হৃদয় বলেন, “অশ্রু ভাইয়ের শ্রম-ঘামে গড়া ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগের সাধারণ সম্পাদকের দায়িত্বে থেকে প্রথমেই তাকে বিনম্র শ্রদ্ধার সঙ্গে স্মরণ করছি।

আজ নগর উত্তর ছাত্রলীগের এই শক্ত অবস্থনের পেছনে এই অশ্রু নামটির অবদান অনেক বেশী। বাংলাদেশ ছাত্রলীগ কখনো কৃতজ্ঞতা স্বীকার করতে কার্পণ্য করে না। তবে একটা কথা আমাকে প্রচন্ড দুঃখ নিয়ে বলতে হয় অনেক প্রয়াত ছাত্রলীগ নেতার নামে আলাদা দিবস থাকলেও নগর উত্তর ছাত্রলীগের কিংবদন্তি এই ছাত্রনেতার নামে কোন দিবস নেই।

আমি আজ উপস্থিত সকল নেতাকর্মীর নিকট দাবি রাখছি, বাংলাদেশ ছাত্রলীগের ‘দুর্দিনের কান্ডারি’ হিসেবে খ্যাত এ এফ এম মঞ্জুরুল ইসলাম অশ্রু’র নামে আলাদা দিবস করা হোক। আমি আশা করি আমার দাবিটি গুরুত্বের সাথে বিবেচনা করা হবে।উক্ত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরের সভাপতি মোঃ ইব্রাহিম হোসেন এবং অনুষ্ঠান পরিচালনার দায়িত্বে ছিলেন ঢাকা মহানগর ছাত্রলীগ উত্তরে সাধারণ সম্পাদক জনাব সাইদুর রহমান হৃদয়।

উল্লেখ্য, ২০১৬ সাল থেকে প্রতিবছর এই দিনে প্রয়াত এই ছাত্রনেতাকে স্মরণ করে আসছে ঢাকা মহানগর উত্তর ছাত্রলীগ।