অস্ট্রেলিয়ার জার্সিতে আর দেখা যাবে না বলিংগারকে

বলিংগারকে অস্ট্রেলিয়ার জার্সিতে সবশেষ বল হাতে দেখা গেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে সিডনিতে ২০১৪ সালের নভেম্বরে। ডগ বলিংগারের পারফরম্যান্সে বয়সের ছাপ পড়ায় এবার সব ধরনের ক্রিকেট থেকে অবসরের ঘোষণা দিয়ে দিলেন তিনি।

বলিংগার অস্ট্রেলিয়ার হয়ে ১২ টেস্টে ২৫.৯ গড়ে ৫০ উইকেট নিয়েছেন। ওয়ানডেতে ২৩.৯ গড়ে ৩৯ ওয়ানডেতে পেয়েছেন ৬২ উইকেট। এছাড়া অসিদের হয়ে ৯টি টি-টোয়েন্টি ১২৪ প্রথম শ্রেণির ক্রিকেট ম্যাচে খেলেছেন তিনি।

বলিংগারকে অস্ট্রেলিয়ার জার্সিতে সবশেষ বল হাতে দেখা গেছে দক্ষিণ আফ্রিকার বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচে সিডনিতে ২০১৪ সালের নভেম্বরে। এরপর থেকে জাতীয় দলের জার্সিতে দেখা যায়নি তাকে।

ওয়েস্ট ইন্ডিজ ও নিউজিল্যান্ডের বিপক্ষে দু’বার পাঁচ উইকেট নেন বলিংগার। তার সেরা বোলিং ফিগার ৫-২৮। ২০০৯ ও ২০১০ সালে অস্ট্রেলিয়ার হয়ে সবগুলো টেস্ট ম্যাচে খেলেছিলেন তিনি। তবে ২০১০ সালে ইংল্যান্ডের বিপক্ষে অ্যাশেজ সিরিজের পর অস্ট্রেলিয়া টেস্ট দলে আর জায়গা পাননি তিনি।

ঘরোয়া ওয়ানডে প্রতিযোগিতায় (‘লিস্ট এ’ ক্রিকেট) ১৩৪ ম্যাচে ২০৩টি উইকেট রয়েছে তার। আর টি-টোয়েন্টিতে সব মিলিয়ে ১২৯ ম্যাচে ১৩৯ উইকেট নিয়েছেন বলিংগার।